২৫ আগস্টের মধ্যে ট্রাম্পকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ১২:৫৮ পিএম

ঢাকা : একের পর এক ফৌজদারি অভিযোগে অভিযুক্ত হয়ে যাচ্ছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার ২০২০ সালের মার্কিন নির্বাচনের ফল পাল্টে দেয়ার চেষ্টার অভিযোগে অভিযুক্ত হলেন তিনি।

মঙ্গলবার (১৫ আগস্ট) এক প্রতিবেদনে এ খবর জানায় আল জাজিরা, বিবিসি নিউজসহ আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সোমবার জর্জিয়ার আদালত ট্রাম্পসহ মোট ১৯ জনকে এ অভিযোগে অভিযুক্ত করেন। রাজ্যের ফুলটন কাউন্টির বিভাগীয় অ্যাটর্নি ফানি উইলস ২০২১ সাল থেকে জর্জিয়ায় ‘ট্রাম্পের ফলাফল পাল্টে’ দেওয়ার প্রচেষ্টার তদন্ত করছিলেন।

২৫ আগস্ট দুপুরের মধ্যে আসামিদের স্বেচ্ছায় আত্মসমর্পণের সময় দেওয়া হবে বলে জানান বিভাগীয় অ্যাটর্নি ফানি উইলস। এ ছাড়া আগামী ছয় মাসের মধ্যে যেনো ট্রাম্পের বিচারের তারিখ ঠিক করা হয় সে বিষয়ে তার দপ্তর থেকেও বিচারকদের পরামর্শ দেয়া হবে বলেও জানান তিনি।

[204976]

উইলিসের অফিস থেকে জারি করা অভিযোগে বলা হয়েছে, অভিযুক্তরা ইচ্ছাকৃতভাবে ট্রাম্পের পক্ষে নির্বাচনের ফলাফল বেআইনিভাবে পরিবর্তন করার ষড়যন্ত্র করেছিলেন এবং ট্রাম্প নির্বাচনে হেরে যাওয়ার পরও ট্রাম্প এবং এই অভিযোগে অভিযুক্ত অন্যান্য আসামিরা ফলাফল মেনে নিতে অস্বীকার জানায়।

৯৮ পৃষ্ঠার অভিযোগ পত্রে ট্রাম্পসহ বাকি ১৮ অভিযুক্তের বিরুদ্ধে ভোটার জালিয়াতি এবং তাণ্ডবের অভিযোগের বিস্তারিত বিবরণ দেয়া হয়েছে। বাকি অভিযুক্তদের মধ্যে হোয়াইট হাউজের সাবেক চিফ অফ স্টাফ মার্ক মিডোস, ট্রাম্পের আইনজীবী রুডি গিউলিয়ানি এবং জন ইস্টম্যান এবং ট্রাম্প প্রশাসনের বিচার বিভাগের একজন কর্মকর্তাসহ বেশ কয়েকজন রয়েছে।

এমটিআই