গাজার হাসপাতালে ভয়াবহ বিমান হামলায় দেশে দেশে বিক্ষোভ

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০৩:৩৬ পিএম

ঢাকা : মঙ্গলবার রাতে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার আল আহলি আরব হাসপাতালে ইসরায়েলি হামলায় অন্তত ৫০০ জন নিহত হয়েছেন।

হাসপাতালে নৃশংস বোমা হামলা এবং গণহত্যার প্রতিবাদে আম্মান থেকে জাকার্তাসহ দেশে দেশে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। হাজারো বিক্ষোভকারী এই ইসরায়েলি হামলার নিন্দা জানিয়ে ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করেছেন। অবিলম্বে যুদ্ধ বন্ধের দাবি জানিয়েছেন বিভিন্ন দেশের জনগণ। খবর আল জাজিরা।
 

বুধবার (১৮ অক্টোবর) সকালে তেহরানে ফরাসি দূতাবাসের সামনে ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভ করে ইরানের ছাত্র ও বিক্ষোভকারীরা।

এ ছাড়া লেবাননের রাজধানী বৈরুতে বিক্ষোভ করেন ফিলিস্তিনের সমর্থকরা। সংহতি জানাতে ফিলিস্তিনের জাতীয় পতাকা ওড়ান বিক্ষোভকারীরা।

তুরস্কের ইস্তাম্বুলে ইসরায়েলি কনস্যুলেটের বাইরে বিক্ষোভ করেছেন শত শত বিক্ষোভকারী। এ সময় ফিলিস্তিনের প্রতি সংহতি জানাতে এ সময় বিক্ষোভকারী ফিলিস্তিনের জাতীয় পতাকা বহন করেন।

হাসপাতালে নৃশংস হামলার প্রতিবাদে পশ্চিম তীরের রামাল্লায় বিক্ষোভ করেছেন ফিলিস্তিনির। ইয়েমেনের রাজধানী সানা এবং ইরাকের রাজধানী বাগদাদে ইসরায়েলবিরোধী বিশাল বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ হয়েছে রাজধানী ভেনিজুয়েলার রাজধানী কারাকাসে এবং নিউইয়র্কে জাতিসংঘ সদরদপ্তরের বাইরেও।

লিবিয়াতেও ফিলিস্তিনের সমর্থনে রাস্তায় নামেন দেশটির জনগণ। এ ছাড়া পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ, মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর ও ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায়ও বিশাল বিক্ষোভ অনুষ্ঠিত হয়। ইসলামাবাদে ইসরায়েলি পতাকা পদদলিত করা হয়। কুয়ালালামপুরে ইসরায়েলি পতাকা মোড়া দুটি কুশপুত্তুলিকায় আগুণ ধরে দেন বিক্ষোভকারী। এ সময় বিক্ষোভ ইসরায়েলকে ধ্বংস এবং ফিলিস্তিনিকে স্বাধীন করার দাবি জানায়।

এমটিআই