মোদিকে দই খাইয়ে সরকার গঠনের আমন্ত্রণ দ্রৌপদী মুর্মুর

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৭, ২০২৪, ১১:৩৪ পিএম

ঢাকা : এনডিএ জোটের নেতাদের সমর্থন মিলেছে আগেই। সেই লিখিত সমর্থনপত্র পেশ হয়েছে রাষ্ট্রপতির দরবারেও। এর পরই শুক্রবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাৎ করে সরকার গঠনের দাবি জানান নরেন্দ্র মোদি। 

তার সেই প্রস্তাব মেনে নিয়ে সরকার গঠণের আমন্ত্রণপত্র নরেন্দ্র মোদির হাতে তুলে দেন রাষ্ট্রপতি। পাশাপাশি চিরাচরিত প্রথা মেনে হবু প্রধানমন্ত্রীকে দই খাওয়ান রাষ্ট্রপতি। 

সরকার গঠনের দাবি পেশের পর রাষ্ট্রপতি ভবনের বাইরে সাংবাদিক বৈঠক করে নরেন্দ্র মোদি বলেন, এটুকু আশ্বাস দিতে পারি, গত দুই দফায় উন্নয়নের যে গতি বজায় ছিল, তৃতীয় দফার পাঁচ বছরেও তা থাকবে। 

[225172]

তিনি বলেন, রাষ্ট্রপতি আমাকে ডেকেছিলেন। সরকার গড়ার আমন্ত্রণ জানিয়েছেন। আমি তাকে জানিয়েছি, ৯ তারিখ (রবিবার) বিকালে শপথগ্রহণ হলে ভাল হয়। তার মধ্যেই মন্ত্রীদের তালিকা আমি রাষ্ট্রপতিকে পাঠিয়ে দেব।

একইসঙ্গে হবু প্রধানমন্ত্রী বলেন, সময়সীমার মধ্যে সব কাজ শেষ করাই আমাদের নতুন সরকারের লক্ষ্য হবে। গত ১০ বছরের কার্যকালে আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতের যে স্বচ্ছ ভাবমূর্তি তৈরি হয়েছে, আগামী ৫ বছরে সেটা আরও এগিয়ে নিয়ে যাওয়া আমাদের লক্ষ্য হবে। বর্তমান পৃথিবী নানা সংকটে ভুগছে। তারপরও আমরা বিশ্বের সবচেয়ে দ্রুত এগিয়ে যাওয়া অর্থনীতির দেশ হিসেবে উঠে এসেছি। আগামী ৫ বছরে দেশের অর্থনীতিকে বিশ্বের প্রথমসারির অর্থনীতির দেশ হিসেবে গড়ে তোলা আমাদের লক্ষ্য হবে। রাষ্ট্রপতিকে ধন্যবাদ, উনি অনেক বড় দায়িত্ব পালনের জন্য আমায় আমন্ত্রণ জানিয়েছেন।

এমটিআই