ভারতে ১১ বাংলাদেশি গ্রেপ্তার

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৩০, ২০২৪, ০৬:০৪ পিএম

ঢাকা: অবৈধ প্রবেশের দায়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় ১১ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে পাঁচজন নারী ও ছয়জন পুরুষ রয়েছে। তারা আগরতলা রেলওয়ে স্টেশন থেক গ্রেপ্তার হন। টাইমস অব ইন্ডিয়ার খবর

জানা গেছে, আটক বাংলাদেশিরা ট্রেনে করে বেঙ্গালুরু, দিল্লি, চেন্নাই, কলকাতা ও ওড়িশাসহ বিভিন্ন শহরে ভ্রমণের উদ্দেশ্য নিয়ে ভারতে প্রবেশ করেছিলেন। বেআইনি প্রবেশ করায় ভারতের জিআরপি পুলিশ তাদের ধরে ফেলে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

আসামিরা হলেন- সুজন রানা, আজিজুল শাইক, মো. লিমন, নার্গিস আক্তার, ইউসুফ আলী, সহিদুল ইসলাম, নিপা মণ্ডল, আখে বেগম, অমি আক্তার, সজিব আলী ও আসমা বিশ্বাস। 

[226617]

ভারতের এএনআই কর্মকর্তা তাপস দাস নিশ্চিত করেন, গ্রেপ্তার ব্যক্তিরা বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিল। তদন্তে জানা গেছে, তাদের মধ্যে কয়েকজন আহমেদাবাদ ও অন্যরা ট্রেনে পুনে যাওয়ার পরিকল্পনা করেছিলেন।  

বাংলাদেশ-ভারত সীমান্তজুড়ে অবৈধ অভিবাসনপ্রত্যাশীদের আনাগোনা বেড়ে গেছে। এর আগে বুধবার আহমেদাবাদ এবং পুনে যাওয়ার ট্রেনে উঠার কিছুক্ষণ আগে আগরতলা রেলস্টেশনে চার বাংলাদেশি নারী ও ভারতের এক নাগরিককে গ্রেপ্তার করা হয়েছিল। ভারতের নাগরিকের নাম আবুল কাশেম। তার বিরুদ্ধে ভারতে বাংলাদেশি নারীদের পাচারের অভিযোগ রয়েছে।

এআর