কেনিয়ার স্কুলে অগ্নিকাণ্ডে ১৭ শিক্ষার্থী নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৩:২৫ পিএম

ঢাকা: কেনিয়ার মধ্যাঞ্চলে একটি স্কুলে আগুন লেগে অন্তত ১৭ জন শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ১৩ জন দগ্ধ হয়েছেন; যাদের অবস্থা আশঙ্কাজনক। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর আলজাজিরার।

এ ঘটনায় বেশ কয়েকজনকে অত্যন্ত গুরুতর দগ্ধ অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  

হতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে শনাক্ত করা সম্ভব হয়নি। তবে তাদের বেশিরভাগই শিশু বলে জানা গেছে।  তাদের বয়স ৫ থেকে ১২ বছর।

পুলিশের মুখপাত্র রেসিলা ওনিয়াঙ্গো স্থানীয় গণমাধ্যমকে বলেন, নাইরি কাউন্টির হিলসাইড এন্দারাশা প্রাইমারি স্কুলে আগুন লাগে। ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে। স্কুলটিতে তদন্তকারীদের একটি দল কাজ করছে।

কেনিয়ার রেড ক্রস বলেছে, তারা শিক্ষার্থী, শিক্ষক এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে মনোসামাজিক সহায়তা পরিষেবা প্রদান করছে এবং স্কুলে একটি হেল্প ডেস্ক স্থাপন করেছে৷

কেনিয়ার বোর্ডিং স্কুলে আগুন লাগার ঘটনা প্রায়ই ঘটে থাকে। ২০১৭ সালে রাজধানী নাইরোবির মোই গার্লস হাই স্কুলে অগ্নিসংযোগের ঘটনায় ১০ শিক্ষার্থী মারা যান। এ ছাড়া ২০ বছরেরও বেশি সময় আগে সংঘটিত সবচেয়ে মারাত্মক স্কুলে অগ্নিসংযোগের ঘটনায় নাইরোবির দক্ষিণ-পূর্বাঞ্চল মাচাকোস কাউন্টিতে অন্তত ৬৭ শিক্ষার্থী মারা গেছেন।

আইএ