ইসরাইলে আরও বড় হামলার হুমকি খামেনির

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০৩:০৬ পিএম

ঢাকা: ইসরাইলে আরও বড় ধরনের হামলার হুমকি দিয়েছে ইরান। নিজের এক্স হ্যান্ডেল থেকে করা এক পোস্টে এমন হুমকি দিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। মঙ্গলবার (১ অক্টোবর) রাতে ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলার পর এ পোস্ট করেন খামেনি।

হিব্রু ভাষায় করা ওই পোস্টে খামেনি লেখেন, ইহুদিবাদী শাসকের জীর্ণ ও ক্ষয়িষ্ণু দেহের বিরুদ্ধে প্রতিরোধ ফ্রন্টের আঘাত আরও শক্তিশালী ও বেদনাদায়ক হবে। খবর পার্স টুডে’র।

[233441]

এর আগে ইরানের জনগণের উদ্দেশে এক ভিডিও বার্তা দেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ওই বার্তায় ইরানের শাসকদের বিরুদ্ধে দেশটির জনগণকে উসকে দেওয়ার চেষ্টা করেন তিনি। এর কয়েক ঘণ্টা পরই ইসরায়েলে হামলা চালায় ইরান। অবশ্য ইরানি হামলার জবাবে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নেতানিয়াহু জানিয়েছেন, যারাই তাদের আঘাত করবে, তাদের পাল্টা আঘাত করা হবে।

মঙ্গলবার রাতে প্রায় ১৮০টি ব্যালিস্টিক মিসাইল দিয়ে ইসরায়েলে হামলা চালায় তেহরান। আকস্মিক হামলায় ইসরায়েলিদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মধ্যপ্রাচ্যে ইরানে কয়েকজন ঘনিষ্ঠ মিত্র ইসরায়েলি হামলায় নিহত হওয়ার পর এ পদক্ষেপ নিল তেহরান।

[233439]

লেবাননের প্রতিরোধ যোদ্ধাদের নেতা হাসান নাসরুল্লাহ নিহত হওয়ার পর কড়া জবাবের হুঁশিয়ারি দিয়েছিলেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। মঙ্গলবার তার এক ঝলক দেখাল তেহরান। যদিও ইরান থেকে ইসরায়েলে ব্যালিস্টিক মিসাইল দিয়ে হামলার সম্ভাব্য খবর আগেই জানিয়েছিল যুক্তরাষ্ট্র। দিয়েছিল সরাসরি হুমকি। কিন্তু তা সত্ত্বেও ইসরায়েলি বিভিন্ন টার্গেটে হামলা চালায় ইরান।

এসএস