পাকিস্তানে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষ, ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাসহ নিহত ১২

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৪:১৩ পিএম

ঢাকা: পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের স্পিনওয়াম এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে ঊর্ধ্বতন এক সেনা কর্মকর্তাসহ ১২ জন নিহত হয়েছেন। এদের মধ্যে লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ আলী শওকত ও পাঁচ সৈন্যের পাশাপাশি ৬ সন্ত্রাসীও রয়েছেন। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দপ্তরের বরাতে দেশটির সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন এক প্রতিবেদনে বলছে, উত্তর ওয়াজিরিস্তানের স্পিনওয়াম এলাকায় নিরাপত্তা বাহিনী এবং সন্ত্রাসীদের মধ্যে গুলি বিনিময় হয়। এ সময় সন্ত্রাসীদের গুলিতে একজন লেফটেন্যান্ট কর্নেল ও পাঁচ সেনা সদস্য নিহত হন। পরে নিরাপত্তা বাহিনীর গুলিতে ছয়জন ফিতনা আল খাওয়ারিজ যোদ্ধার মৃত্যু হয়।

[233694]

নিহত সেনাদের মধ্যে রয়েছেন ল্যান্স নায়েক মুহাম্মদ আল্লাহ, ল্যান্স নায়েক আখতার জামান, ল্যান্স নায়েক শহীদুল্লাহ, ল্যান্স নায়েক ইউসুফ আলী এবং সিপাহী জামিল আহমেদ। পাকিস্তানের নিরাপত্তা বাহিনী সন্ত্রাসবাদের আতঙ্ক নির্মূল করতে দৃঢ়প্রতিজ্ঞ উল্লেখ করে আইএসপিআর বলেছে, ওই এলাকায় থাকা জঙ্গিদের নির্মূল করতে অপারেশন চলছে।

এর আগে শুক্রবার ও শনিবার (৪ ও ৫ অক্টোবর) রাতে আইন প্রয়োগকারী সংস্থাগুলো সোয়াতের চারবাগ এলাকায় যৌথ অভিযানে দুই সন্ত্রাসীর মৃত্যু হয়। অভিযানের সময় আহত অবস্থায় অপর এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

এসএস