পথচারীকে ঘুষি, দল থেকে বহিষ্কার হলেন ব্রিটিশ এমপি

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ০৮:৩৩ পিএম

ঢাকা: এক পথচারীকে ঘুষি মারার অভিযোগে ব্রিটেনের ক্ষমতাসীন লেবার পার্টির এক সংসদ সদস্যকে (এমপি) দল থেকে বহিষ্কারের ঘটনা ঘটেছে। রোববার (২৭ অক্টোবর) ওই এমপির বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। খবর রয়টার্স।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে লেবার পার্টির একজন মুখপাত্রের বরাত বলা হয়েছে, ৫৫ বছর বয়সী ওই অভিযুক্ত আইনপ্রণেতার নাম মাইক এইমসবারি। উত্তর-পশ্চিম ইংল্যান্ডের রুনকর্ন ও হেলসবি অঞ্চলের প্রতিনিধি ছিলেন তিনি।

[235696]

মুখপাত্র আরও জানিয়েছেন, এ ঘটনায় অভিযুক্ত এমপির বিরুদ্ধে তদন্ত চলছে। এ কারণে তার সদস্যপদ প্রশাসনিকভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনে কী ফল আসে, সেটির ওপর নির্ভর করে তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। আর এই তদন্তে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তা করছেন মাইক এইমসবারি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া সিসিটিভির এক ফুটেজে দেখা গেছে, এক ব্যক্তির সঙ্গে কথা বলছেন এমপি মাইক এইমসবারি। এ সময় হঠাৎই তাকে ঘুষি মারেন এমপি। পরে তাৎক্ষণিক ওই ব্যক্তি মাটিতে লুটিয়ে পড়েন এবং এরপরও তাকে মারতে থাকেন লেবার পার্টির এমপি।

অন্য একটি ভিডিওতে ফ্রেমের বাইরে মাইক এইমসবারিকে কারও উদ্দেশ্যে চিৎকার করতে শোনা গেছে। তাকে বলতে শোনা গেছে, আর কখনো এমপিকে হুমকি দেয়ার মতো কোনো দুঃসাহস করবে না।

এদিকে এ ঘটনার ভিডিওটি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়ার আগে শনিবার (২৬ অক্টোবর) এক বিবৃতিতে এমপি মাইক এইমসবারি বলেছিলেন, শুক্রবার রাতে বন্ধুদের সঙ্গে থাকার সময় তাকে নানাভাবে হুমকি দিতে থাকে ওই পথচারী। বিপদের আশঙ্কা থেকেই প্রতিক্রিয়া জানিয়েছেন। তার দাবি-ঘটনার ব্যাপারে পুলিশকে নিজ থেকেই অবহিত করেছেন তিনি।

[235668]

বহিস্কৃত এ এমপি আরও বলেছেন, আমি জনসম্মুখে আর কোনো মন্তব্য করব না। আর তদন্তকাজে আন্তরিকভাবে সহায়তা করব আমি।

এসএস