নির্বাচনে কোনো থ্রেট দেখছেন না আইজিপি

  • নিজস্ব প্রতিবেদক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩, ০৩:৩২ পিএম

ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনো থ্রেট দেখছেন না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) অন্যান্য কমিশনারদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি কড়া বার্তা দিয়ে আইজিপি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনে অনিয়মের সঙ্গে যুক্ত হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

ভোটের দিনের কোনো থ্রেট আছে কি না এমন প্রশ্নের জবাবে পুলিশপ্রধান বলেন, ‘এখন পর্যন্ত আমরা কোনো থ্রেট দেখছি না। এরপরও গোয়েন্দা সংস্থা আমাদের সব জায়গায় ফিট করা আছে। তারা যে তথ্য দেবে আইনশৃঙ্খলা বাহিনী সেই আলোকে ব্যবস্থা নেবে।’

হরতাল-অবরোধ নিয়ে তিনি বলেন, পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। আগের তুলনায় গাড়ি চলাচল ৮০ শতাংশ বেড়েছে। গাড়ি চলাচল প্রায় স্বাভাবিক হয়ে এসেছে। যারা চোরাগোপ্তা হামলা চালাচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আইজিপি বলেন, ‘আমরা সিইসির সঙ্গে কথা বলেছি। যখনই নির্বাচন আসে আইনশৃঙ্খলা বাহিনীসহ সবাই নির্বাচন কমিশনের অধীনে চলে আসি। ইসির নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করি। নির্বাচন কমিশন নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে করার জন্য আইন অনুযায়ী যে কাজ করার দরকার তাই করে থাকি।’

এমএস