পুলিশি ব্যারিকেড ভেঙে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ০৬:০৬ পিএম

ঢাকা: কোটা সংস্কারের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী পুলিশি বাধা ভেঙে ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৪টার দিকে পুলিশি ব্যারিকেড ভেঙে ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরি গেট এলাকায় অবরোধ মহাসড়ক অবরোধ করেন কোটা বিরোধী শিক্ষার্থীরা। ঘটনাস্থলে জলকামান নিয়ে ঢাকা জেলার বিভিন্ন থানার কয়েক শতাধিক পুলিশ সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

এর আগে বিপুল সংখ্যক পুলিশ সদস্য ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরি গেইট এলাকায় অবস্থান নেয়। শিক্ষার্থীরা সড়কে আসার আগ থেকেই পুলিশ সদস্যরা যে যার মতো অবস্থান নিতে শুরু করেন।

[227445]

এ অবস্থায় বিকেল তিনটায় বাংলা ব্লকেড কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও শিক্ষার্থীরা শুরু করেন আরও পরে। বিকেল ৪টার দিকে তারা ক্যাম্পাসে ভেতর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে জড়ো হন। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সড়ক অবরোধ না করার অনুরোধ জানায়।

কিন্তু এসব বাধা ও সড়কে পুলিশের ব্যারিকেড ভেঙে অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা। ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

আইএ