বঙ্গভবনে শপথ নিলেন প্রধান বিচারপতি ও দুই উপদেষ্টা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০১:৩০ পিএম

ঢাকা : নবনিযুক্ত প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ এবং অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা ও ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার শপথ গ্রহণ করেছেন।

রোববার (১১ আগস্ট) দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে তাদেরকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে শনিবার রাতে প্রধান বিচারপতি হিসেবে সৈয়দ রেফাত আহমেদকে নিয়োগ দেওয়া হয়।

[229420]

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের পদত্যাগের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে গতকাল সকালে হাইকোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তারা প্রধান বিচারপতির পদত্যাগের জন্য আলটিমেটাম দেন। এরপরই পদত্যাগ করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

এদিকে, আজ রোববার নতুন করে দুই উপদেষ্টা শপথ গ্রহণ করায় এখন বাকি রয়েছেন শুধু ফারুক-ই-আজম। যুক্তরাষ্ট্র থেকে আজ রোববার রাতে তার দেশে পৌঁছনোর কথা রয়েছে। তিনি সোমবার বা মঙ্গলবার শপথ নিতে পারেন। এই তিন উপদেষ্টা গত বৃহস্পতিবার ঢাকার বাইরে থাকায় বঙ্গভবনে অন্যান্য উপদেষ্টাদের সঙ্গে শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।

[229421]

গত বৃহস্পতিবার (৮ আগস্ট) নবীন-প্রবীণের সমন্বয় গঠিত হয় দেশের বহুল আলোচিত অন্তর্বর্তীকালীন সরকার। শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদের মধ্যে ১৪ সদস্যকে বৃহস্পতিবার বঙ্গভবনে রাত ৯টা ২০ মিনিটে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এবার সবাইকে অবাক করে নতুন সরকারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ককে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এমটিআই