শেখ হাসিনার বিরুদ্ধে গণহত্যার আরও এক অভিযোগ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৯:৫০ পিএম

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ১৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সংঘটিত হত্যা, গণহত্যা, নির্যাতনসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৯ জনের বিরুদ্ধে তদন্তের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আরও একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান কার্যালয়ে তদন্ত সংস্থার প্রধান কো-অর্ডিনেটর বরাবর এ আবেদন করা হয়।

[229800]

কোটা সংস্কার আন্দোলনে নিহত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বড় রায়পুরা গ্রামের বাসিন্দা মেহেদেীর বাবা মো. ছানাউল্লাহ এ-সংক্রান্ত বিষয়ে আবেদন করেন।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন মেহেদীর বড় ভাই। তিনি জানান, নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মাথায় গুলিবিদ্ধ হয়ে মেহেদী মারা যান।

[229804]

এর আগে বুধবার (১৪ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ১৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সংঘটিত হত্যা, গণহত্যা, নির্যাতনসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে শেখ হাসিনাসহ ১০ জনের বিরুদ্ধে তদন্তের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করা হয়।

ওইদিন রাজধানীর ধানমন্ডিতে ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান কার্যালয়ে তদন্ত সংস্থার প্রধান কো-অর্ডিনেটর বরাবর অ্যাডভোকেট গাজী এম এইচ তামিম এ আবেদন করেন।

আইএ