বেনজীরকে দেশ ছাড়তে সহায়তা করা শাহেদাসহ ১৭ পুলিশ কর্মকর্তা বদলি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ১০:২৩ এএম

ঢাকা: সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে দেশ ছাড়তে সহায়তার অভিযোগ ওঠা র‌্যাবে কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার শাহেদা সুলতানাসহ পুলিশের ১৭ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার পুলিশের মহাপরিদর্শক মো. ময়নুল ইসলামের সই করা দুটি আদেশে এই বদলি করা হয়।

র‌্যাব সদর দপ্তরের অপারেশনস উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক হিসেবে কর্মরত শাহেদাকে রাজশাহী রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়েছে।

অভিযোগ আছে, গত ৪ মে রাতে বেনজীরকে দেশ ছেড়ে পালাতে যে কয়েকজন পুলিশ সদস্য সহায়তা করেন, তাদের একজন শাহেদা সুলতানা। তিনি বেনজীরকে বিনা বাধায় ইমিগ্রেশন শেষ করিয়ে দিতে তৎপর ছিলেন বলে অভিযোগ রয়েছে।

বেনজীর যখন র‌্যাবের ডিজি ছিলেন তখন শাহেদাও বাহিনীটিতে ছিলেন। বেনজীর আইজিপি হলে শাহেদা আইজিপির স্ত্রীর প্রটোকল অফিসার হিসেবে যোগ দেন।

বেনজীর আইজিপি পদ থেকে অবসরে গেলে তাকে আবার র‌্যাব সদর দপ্তরের অপারেশন উইংয়ে সিনিয়র সহকারী পরিচালক করা হয়।

আইজিপির আদেশে রাজশাহী সদরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল মাবুদকে ঢাকা পুলিশ টেলিকম সংস্থায়, টাঙ্গাইল পিটিসির অতিরিক্ত পুলিশ সুপার ফারিয়া আফরোজকে পুলিশ সদর দপ্তরে বদলি করা হয়েছে। ডিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মো. রাশেদ হাসানকে এসবিতে পাঠানো হয়েছে।

[229819]

র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন, পিবিআই অতিরিক্ত পুলিশ সুপার মো. সারওয়ার জাহান, সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার শেখ রাজীবুল হাসান, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মইনুল হক, সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান হোসেন, এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মল্লিক আহসান উদ্দিন সামী, এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার আবু লাইচ মো. ইলিয়াচ জিকু, এবিপিএনের অতিরিক্ত পুলিশ সুপার এম শাহরিয়ার আব্দুল্লাহ-বিন-ফরিদ ও নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. সুমন রেজাকে ডিএমপিতে বদলি করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার গোলাম রুহানিকে খাগড়াছড়ি এবিপিএন এর বিশেষায়িত ট্রেনিং সেন্টারে বদলি করা হয়েছে।

একইদিন আইজিপির অপর এক আদেশে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার তিনজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তারা হলেন: পুলিশ সদর দপ্তরের এলআইসি শাখার অতিরিক্ত ডিআইজি মুনতাসিরুল ইসলামকে ওয়েলফেয়ার ট্রাস্টে, পার্সোনাল ম্যানেজমেন্ট-১ এর অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ নাসিরুল ইসলামকে এলআইসি শাখায় এবং পুলিশ সদর দপ্তরের শাহজাদা মো. আসাদুজ্জামাকে পার্সোনাল ম্যানেজমেন্ট-১ এ বদলি করা হয়েছে।

ক্ষমতার পালাবদলের পর পুলিশের শীর্ষ কর্মকর্তাদের বাধ্যতামূলক অবসর ও বদলি অব্যাহত রয়েছে।

এআর