ব্যাংক কর্মকর্তাকে চড়-থাপ্পড়

নিয়োগের পরদিনই ডিসি এনামুল প্রত্যাহার

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৪:২৮ পিএম

সিলেট: সিলেটের জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছিলেন পি কে এম এনামুল করিম। কিন্তু তাকের প্রত্যাহার করা হয়েছে। করিমের স্থলাভিষিক্ত হয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব শের মাহবুব মুরাদ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে শের মাহবুব মুরাদকে নিয়োগ ও এনামুল করিমকে প্রত্যাহার করে নেওয়া হয়।

[231647]

এর আগে গতকাল সোমবার (৯ সেপ্টেম্বর) দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেয় সরকার। এর মধ্যে সিলেটে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে পি কে এম এনামুল করিমকে নিয়োগ দেওয়া হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের দুই প্রজ্ঞাপনে করিমকে নিয়োগ দেওয়া হয়। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আওয়ামী লীগের শাসনামলে ২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি ফেনী শহরের এসএসকে সড়কে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে এক ব্যাংক কর্মকর্তাকে প্রকাশ্যে চড়-থাপ্পড় মেরেছিলেন সদর উপজেলা তৎকালীন নির্বাহী কর্মকর্তা পি কে এম এনামুল করিম। সেই ঘটনায় বিব্রত হয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

[231652]

এরপর ন্যায়বিচার পেতে ২০১৯ সালে ফেনীর সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) পি কে এম এনামুল করিমের কাছে গিয়েছিলেন নুসরাত জাহান রাফি ও তার মা শিরিন আক্তার। কিন্তু ন্যায়বিচারের পরিবর্তে সে সময় নুসরাতের বিরুদ্ধে ‘নাটক’ সাজান তিনি। এতকিছুর পরও বৈষম্য বিরোধী আন্দোলনের মাধ্যমে ছাত্রজনতার অভ্যত্থানের পর বিতর্কিত এই কর্মকর্তাকেই সিলেট জেলার ডিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়।

আইএ