বদলির খুশিতে মিষ্টি বিতরণ; শেষ জিনিয়া জিন্নাত এখন ঢাকার ইউএনও! 

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৫:২৭ পিএম
শিবপুরে মিষ্টি বিতরণ এবং ইউএনও জিনিয়া জিন্নাত। ফাইল ছবি।

ঢাকা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্প্রতি এক প্রজ্ঞাপন মূলে জিনিয়া জিন্নাতকে আবার ঢাকা বিভাগে ইউএনও পদায়ন করা হয়েছে। এর পূর্বে নরসিংদীর শিবপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিনিয়া জিন্নাতকে বদলি করার খুশিতে শিবপুরে মিষ্টি বিতরণ করে সাধারণ মানুষ। 

এছাড়া ইউএনও জিনিয়া জিন্নাতের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, ঘুষ-দুর্নীতিসহ নানা অভিযোগ উঠলে জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাকে শোকজ করা হয়েছিল।

[232086]

জানা গেছে, জিনিয়া জিন্নাত ইউএনওর দায়িত্বের পাশাপাশি শিবপুর পৌরসভার প্রশাসকের দায়িত্বে ছিলেন। দুটি দায়িত্বে থাকার সুযোগে তিনি ঘুষ কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন। ঘুষ ছাড়া দপ্তরের কোনো ফাইল ছাড় করতেন না তিনি। তাছাড়া উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানের মৃত্যুর পর উপজেলা পরিষদের অর্থ কেলেঙ্কারিতেও জড়িয়ে পড়েন এ কর্মকর্তা। একইসঙ্গে শিবপুর পৌরসভার প্রশাসকের ক্ষমতা খাটিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন। পৌরসভার ইজারাদারের নাম করে সড়ক থেকে চাঁদা তোলা হয়, যা নিয়ন্ত্রণ করেন ইউএনও।

[232101]

এর বাইরে তার স্বামী দিনরাত সরকারি গাড়ি ব্যবহার করে আসছিলেন। তাছাড়া সহকর্মীদের সঙ্গে জিনিয়া জিন্নাতের অসৌজন্যমূলক আচরণ এবং সরকারি বিধিনিষেধ ভঙ্গের বিস্তর অভিযোগ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপরই তাকে জেলা প্রশাসক কার্যালয়ে ডেকে সতর্ক করা হয়।তারপরও তার অনিয়ম থেমে থাকেনি।

এসবের জের ধরে গত বছরের ২৮ আগস্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিনিয়া জিন্নাতকে বদলির আদেশ দেওয়া হয়। এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় মিষ্টি বিতরণ করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে তা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। প্রশাসনের সেই কর্মকর্তাকে এবার ঢাকায় পদায়নে বিভিন্ন পর্যায়ে ব্যপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

[232080]

এসআই/আইএ