মডেল মসজিদ নির্মাণে দুর্নীতির প্রমাণ পেয়েছে সরকার

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৯:৪৪ পিএম

কক্সবাজার: শেখ হাসিনার শাসনামলে মডেল মসজিদ নির্মাণে অনিয়ম-দুর্নীতি হয়েছে বলে প্রমাণ পেয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় কক্সবাজারের হিলডাউন সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন এ কথা বলেন। 

তিনি বলেন, মডেল মসজিদ নির্মাণে দুর্নীতি হয়েছে এটা ঠিক। এরকম অনেক প্রমাণ ইতোমধ্যে আমরা পেয়েছি। এমনকি এক মসজিদ পরিদর্শনকালের আমি দেখেছি ফ্লোরে ফাটল। অভিযোগ ও প্রাপ্ত প্রমাণ হাতে নিয়ে আমরা তদন্তের সিদ্ধান্ত নিয়েছি এবং শিগগির কাজ শুরু হবে।

[234863]

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে ধর্ম উপদেষ্টা বলেন, বিগত সময়ে দেশের ধর্মীয় প্রতিষ্ঠানগুলো সঠিক ভিত্তি থেকে সরে গিয়েছিল। রাষ্ট্র সংস্কারের অংশ হিসেবে সব ধর্মীয় প্রতিষ্ঠানেরও সংস্কার করা হবে।  

ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

জাহাজে করে হজযাত্রা প্রসঙ্গে ধর্ম উপদেষ্টা বলেন, জাহাজে করে হজযাত্রী পাঠানোর বিষয়ে সরকার নীতিগত সিদ্ধান্তে উপনীত হয়েছে। এ বিষয়ে সৌদি আরবসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা হয়েছে। তবে তা সময়সাপেক্ষ। ২০২৫ সালে সম্ভব নয়, এই পথে ২০২৬ সালে হজযাত্রী পাঠানোর জন্য ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে।

[234861]

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন দুই দিনের কক্সবাজার সফরে রয়েছেন। তিনি শুক্রবার সকালে ঢাকা থেকে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করেন। সেখান থেকে জেলা প্রশাসক কার্যালয়ে সরকারের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। পরে নবনির্মিত কক্সবাজার কেন্দ্রীয় মডেল মসজিদ উদ্বোধন করেন।  

এরপর বিকেল ৩টায় কক্সবাজার বায়তুশ শরফ স্কুল অ্যান্ড কলেজের একটি নবনির্মিত ভবন উদ্বোধন করেন। বিকেল ৪টায় কক্সবাজার প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়, বিকেল ৫টায় সার্কিট হাউসে গণমাধ্যমকে আনুষ্ঠানিক ব্রিফ করেন।  

[234857]

সন্ধ্যায় রামুর চাকমারকুল বড় মাদরাসা পরিদর্শন করে প্রথম দিনের কর্মসূচি সমাপ্ত করেন। শনিবার সফরের দ্বিতীয় দিনে চকরিয়া-পেকুয়ায় একাধিক কর্মসূচিতে যোগ দেবেন ধর্ম উপদেষ্টা।

আইএ