‘রাজনীতি করতে নয়, ফাঁসির কাষ্ঠে দাঁড়ানোর জন্যই শেখ হাসিনা ফিরবেন’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ১০:১৪ এএম

ঢাকা : রাজনীতি করার জন্য নয়, ফাঁসির কাষ্ঠে দাঁড়ানোর জন্যই শেখ হাসিনা দেশে ফিরবেন বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম। তিনি বলেছেন, দেশে থাকা শেখ হাসিনার সমর্থকরা আন্দোলনের উসকানি দিচ্ছেন। আমি তাদের বলতে চাই, শেখ হাসিনা রাজনীতি করার জন্য আর ফিরতে পারবেন না, শুধু ফাঁসির কাষ্ঠে দাঁড়ানোর জন্যই ফিরবেন।

রোববার (২০ অক্টোবর)  জাতীয় প্রেস ক্লাবের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নাহিদ ইসলাম বলেন, আমরা শেখ হাসিনাকে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানিয়েছিলাম কিন্তু তিনি তা না করে দেশে রক্তের বন্যা বইয়ে দিয়েছেন। ৫ আগস্ট দুপুর পর্যন্ত আন্দোলনকারী ছাত্র-জনতার উপর স্নাইপার দিয়ে গুলি চালানো হয়েছে।

[235024]

নাহিদ বলেন, শেখ হাসিনা তার সকল নেতা-কর্মী এবং পুলিশ বাহিনীকে মাঠে থাকার নির্দেশ দিয়ে কাউকে না জানিয়ে দেশ থেকে পালিয়ে যায়। শেখ হাসিনার এই সিদ্ধান্তের কারণে সেদিন অনেক পুলিশ সদস্য মারা যায়। এ আন্দোলনে যত পুলিশ মারা গিয়েছে এর দায় শেখ হাসিনার।

গণঅভ্যুত্থানে রক্তের মাধ্যমে ‘নতুন ইতিহাস’ তৈরি হয়েছে উল্লেখ করে তথ্য উপদেষ্টা বলেন,  যারা এখনো পলাতক আওয়ামী লীগ নেতাকর্মীদের উস্কানিতে জনজীবন দুর্বিষহ করার চেষ্টা করছেন তাদেরকে সাবধান করে দিতে চাই। যতই ষড়যন্ত্র করা হোক না কেন এই ইতিহাস মুছে যাওয়ার নয়।

[235021]

গণমাধ্যমের মধ্য থেকে ফ্যাসিবাদের দোসরদের বিতাড়িত করে জনগণের সামনে চিহ্নিত করতে হবে। কারণ আমরা ফ্যাসিবাদ মুক্ত গণমাধ্যম চাই। ফ্যাসিবাদ মুক্ত গণমাধ্যম ছাড়া নতুন বাংলাদেশ গঠন করা সম্ভব হবে না বলে মনে করেন তিনি।

এমটিআই