সমবায় অধিদপ্তরের দুর্নীতিবাজ সিন্ডিকেটের বিরুদ্ধে সংবাদ সম্মেলন 

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৮:২৫ পিএম

ঢাকা: সমবায় অধিদপ্তরের দুর্নীতিবাজ অফিসারদের অপসারণের দাবিতে বুধবার (২৩ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন সাধারণ সমবায়ীরা। এতে বক্তব্য রাখেন আইডিয়াল কোঅপারেটিভ সোসাইটি লি.এর আবুল কাসেম, কিংশুক বহুমুখী সমবায় সমিতির লি. এর বিল্লাল লোকমান, সমবায় উন্নয়ন ফোরামের মো. মজিবুর রহমান, চেতনা বহুমুখী সমবায় সমিতির লি. এর মো. আনোয়ারুল হক, ইয়েস মাল্টিপারপাস কো. সো. লি. সাব্বির হোসেন। 

সমবায় অধিদপ্তর ও সমবায় সেক্টর হতে ফ্যাসিস্ট দুর্নীতিবাজ সিন্ডিকেটের কর্মকর্তা-কর্মচারীদের অপসারণ এবং বিচারের দাবীতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে আমরা সমবায়ী।

এসময় বক্তারা বলেন, বিগত ১৬ বছরের আওয়ামী ফ্যসিস্ট শাসনের অবসান হওয়ায় দেশের সব সরকারি প্রতিষ্ঠানগুলোতে সুশাসন প্রতিষ্ঠা হতে শুরু করেছে। বর্তমান অন্তর্বর্তী সরকার দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা বন্ধে বিভিন্ন পর্যায়ে সংস্কারের পদক্ষেপ নিয়েছে। কিন্তু এই আন্দোলন বা সংস্কারের কোন ছোঁয়াই লাগেনি সমবায় অধিদপ্তরে। এখানে এখনো চলছে আওয়ামী ফ্যসিস্ট সরকারের শাসন। স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের সময়ে যে সকল কর্মকর্তাদের দিয়ে সমবায় অধিদপ্তরের প্রশাসন সাজিয়ে ছিল এখনও তারাই স্বপদে বহাল রয়েছেন। 

সমবায় অধিদফতরের ডিজি, অতিরিক্ত নিবন্ধক (প্রশাসন) ও উপনিবন্ধক (প্রশাসন) এখনও তাদের পদে বহাল থেকে সীমাহীন স্বেচ্ছাচারিতার মাধ্যমে সকল সাধারণ কর্মচারীদের অতিষ্ঠ করে তুলেছেন। 

সাধারণ সমবায়ী ও কর্মকর্তা-কর্মচারীদের সুষ্ঠু কজের পরিবেশ ফিরিয়ে আনার জন্য আওয়ামী সিন্ডিকেট ভেঙ্গে দুর্নীতিবাজ কর্মকর্তাদের অপসারণ করে বিচার করার দাবি জানান তারা।

আইএ