গুজব প্রতিরোধে ফেসবুক পেজ চালু করলো প্রধান উপদেষ্টার প্রেস উইং

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৭:৩৬ পিএম

ঢাকা: গুজব প্রতিরোধে ফ্যাক্ট-চেকিং ফেসবুক পেজ চালু করেছে প্রধান উপদেষ্টার প্রেস উইং। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে প্রধান উপদেষ্টার ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধে একটি ফ্যাক্ট-চেকিং ফেসবুক পেজ চালু করেছে প্রধান উপদেষ্টার প্রেস উইং। সবাইকে পেজটির সঙ্গে যুক্ত থাকার আহ্বান।

[235384]

বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিটের দিকে ফ্যাক্ট-চেকিং পেইজে দেওয়া এক পোস্টে বলা হয়, সম্প্রতি জনসাধারণকে বিভ্রান্ত করার অপচেষ্টায় একটি কুচক্রী মহল ওয়াশিংটন পোস্টের নামে প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে নিয়ে একটি ভুয়া প্রতিবেদন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে। ওয়াশিংটন পোস্ট প্রধান উপদেষ্টার প্রেস উইংকে নিশ্চিত করেছে যে প্রতিবেদনটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। সবাইকে কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানো হচ্ছে।

এরপর বেলা ৩টার দিকে আরেক পোস্টে জানানো হয়, রাষ্ট্রপতি সব রাজনৈতিক দলকে আলোচনার দাওয়াত দিয়েছেন। পোস্টে উল্লিখিত এ তথ্য সঠিক নয়। রাষ্ট্রপতির প্রেস উইং বিষয়টি নিশ্চিত করেছে। সকলকে কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানো হচ্ছে।

পেজ দেখতে এখানে ক্লিক করুন-

এসএস