‘আমি তোমাদেরই লোক’ সম্পাদনা করে পদোন্নতি পেলেন রফিকুল ইসলাম

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ০৭:১৪ পিএম

ঢাকা: শেখ মুজিবুরের মৃত্যু বার্ষিকীতে ‘আমি তোমাদেরই লোক’ বই প্রকাশ করে বাণিজ্য মন্ত্রণালয়। বইটি সম্পাদনা করেন শেখ হাসিনার আস্থাভাজন ও গত ১৫ বছরের সুবিধাভোগী কর্মকর্তা শেখ রফিকুল ইসলাম বিপিএএ। সম্প্রতি এই কর্মকর্তাকে গ্রেড-১ পদোন্নতি দিয়েছে অর্ন্তবর্তী সরকার।  সোমবার (২৮ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব জামিলা শবনম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই পদোন্নতি দেওয়া হয়। এর আগে বইটির আরেক সম্পাদক এএইচএম সফিকুজ্জামানকে সচিব পদে পদোন্নতি দিয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে পদায়ন করা হয়।

[235680]

জনপ্রশাসন সূত্র জানায়, সদ্য পদোন্নতি প্রাপ্ত শেখ রফিকুল ইসলাম ১৯৯৩ সালে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। ১৯৯৮ সালে আওয়ামী লীগের শাসনামলে তিনি গোপালগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন। এর পরে আর পেছনে তাকাতে হয়নি তাকে।

২০১৪ সালে শেখ হাসিনার আস্থাভাজন এই কর্মকর্তা সুনামগঞ্জের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পান। ২০১৭ সালে জাতীয় পর্যায়ে এককভাবে জনপ্রশাসন পদকও দেওয়া হয় এই কর্মকর্তাকে। এরপর ২০২০ পর্যন্ত জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, মন্ত্রিপরিষদ বিভাগের মত গুরুত্বপূর্ণ জায়গায় কাজ করেন। ২০২১ সালে আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরে প্রধান নিয়ন্ত্রক হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয় তাকে।

[235689]

২০২২ সালের শেখ মুজিবুরের মৃত্যু বার্ষিকীতে ‘আমি তোমাদেরই লোক’ বই প্রকাশ করে বাণিজ্য মন্ত্রণালয়। বইটি সম্পাদনা করেন এই কর্মকর্তা। সম্পাদনার পাশাপাশি ‘বঙ্গবন্ধু-আমাদের পরম আপনজন’ শীর্ষক প্রবন্ধও লেখেন এই কর্মকর্তা।

এসএস