নির্বাচন সামনে রেখে বিরোধী মত দমন করছে সরকার: নুর

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২, ২০২৩, ১১:২০ এএম

ঢাকা : গণঅধিকার পরিষদের নেতা-কর্মীদের গ্রেপ্তার,হয়রানি ,হুমকিসহ সারা দেশে বিরোধী রাজনৈতিক দলের ওপর দমনপীড়ন, মামলা- হামলার প্রতিবাদে কালো ব্যাজ ধারণ করে পদযাত্রা করেছে গণ অধিকার পরিষদ।

বুধবার (১ মার্চ) বিকেল ৪ টায় গণ অধিকার পরিষদের কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু করে,বিজয় নগর পানিরট্যাংকি,নাইটিংগেল মোড়,ফকিরাপুল, পুরানা পল্টনে হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে।

সমাবেশে গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেন, নির্বাচন সামনে রেখে বিরোধী মত দমন করছে সরকার। যখন এই সরকারের বিরুদ্ধে বিএনপিসহ ৫৪ টি দল রাজপথে সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনের জন্য যুগপৎ আন্দোলন করছে তখন সরকার ভয় পেয়ে দমন-পীড়নের পথ বেছে নিয়েছে। সরকার গণ অধিকার পরিষদ ও বিএনপি সহ সকল রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়ে ও পুলিশকে দিয়ে মিথ্যা মামলায় গ্রেপ্তার করে নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করছে।

তিনি বলেন, গণ অধিকার পরিষদ খুলনা জেলা ও বাগেরহাট জেলার সদস্য সচিবদের মিথ্যা মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে। বিরোধী মত দমনে সরকার আবারও মামলা-হামলার পুরোনো পথ বেছে নিয়েছে। পুলিশ এভাবে মিথ্যা মামলায় মানুষকে ফাঁসিয়ে নিজেদের বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে,তাদের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।গুটি কয়েক দুর্বৃত্তদের কারণে পুরো বাহিনী এভাবে প্রশ্নবিদ্ধ হতে পারে না।

তিনি আরও বলেন, বছরে বিডিআর বিদ্রোহের নামে পরিকল্পিতভাবে সেনা অফিসার হত্যার ঘটনার সঠিক তদন্ত ও বিচার না হওয়া প্রমাণ করে এ ঘটনায় সরকার জড়িত। সামনে বিরোধী দলকে ফাঁসাতে সরকার পুলিশকে নিয়েও নীল নকশা করছে। এ সরকারের হাতে এখন কেউ নিরাপদ নয়।

পদযাত্রা শেষে সংক্ষিপ্ত পথসভায় গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, আবু হানিফ, ড.মালেক ফরাজী, শহিদুল ইসলাম ফাহিম,শাকিলউজ্জামান, পাঠান আজহার, যুগ্ম সদস্যসচিব মশিউর রহমান,তারেক রহমান,ফাতেমা তাসনিম, জিলু খান,এডভোকেট শিরিন আক্তার, শামসুদ্দিন, গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক রবিউল, ঢাকা দক্ষিণের সদস্যসচিব ঈসমাইল প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই