বিএনপির সমাবেশ শুরু

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১২, ২০২৩, ০৩:০০ পিএম

ঢাকা : নির্বাচনকালীন সরকারের দাবি আদায়ের লক্ষ্যে যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করতে সমাবেশ শুরু করেছে বিএনপি।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে বুধবার (১২ জুলাই) দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

[202888]

এর আগে, সকাল থেকেই নেতাকর্মীরা উপস্থিত হতে থাকেন সমাবেশস্থলে। আজ ভোর হওয়ার সঙ্গে সঙ্গে ঢাকার আশপাশের জেলা ও দেশের অন্যান্য জায়গা থেকে রাজধানী নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসতে থাকেন নেতাকর্মীরা। এতে সকাল ১০টার মধ্যেই ফকিরাপুল থেকে নাইটিংগেল মোড পর্যন্ত নেতাকর্মীতে পরিপূর্ণ হয়ে যায়।

নয়াপল্টনের কার্যালয়ের মূল ফটক থেকে কিছুটা ডান দিকে উত্তরদিক মুখী মঞ্চ করা হয়েছে। ট্রাকের তৈরি মঞ্চে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) নেতাকর্মীরা গান গেয়ে নেতাকর্মীদের উদ্বুদ্ধ করেন। কখনো দেশের গান, কখনো দলীয় সঙ্গীত গাচ্ছেন জাসাসের শিল্পীরা। উপস্থিত নেতাকর্মীরাও শিল্পীদের সঙ্গে তাল মিলিয়ে গানে গানে পুরো এলাকা মুখর করে তোলেন।

[202917]

আজকের সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ট্রাকে তৈরি মঞ্চে বিশাল আকৃতির ব্যানারে লেখা হয়েছে- গণতন্ত্রের ঘাতক, সর্বগ্রাসী দুর্নীতি ও সর্বনাশা অনাচারে লিপ্ত ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায়ের লক্ষ্যে যুগপৎ ধারায় বৃহত্তর গণ-আন্দোলনের ১ দফা যৌথ ঘোষণার সমাবেশ।

একইদিনে বিএনপির যুগপৎ আন্দোলনের মিত্র দলগুলোও যুগপৎ আন্দোলনের একদফার ঘোষণা দেবে।

সোনালীনিউজ/এমটিআই