মির্জা ফখরুল

এই সরকারের পতন ঘটিয়ে সুষ্ঠু ভোটের আয়োজন করব

  • দিনাজপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১২:৫৯ পিএম

দিনাজপুর : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার প্রশাসনের সহযোগিতায় বিএনপির প্রায় ৪০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে মাঠশূন্য করার পায়তারা করছে। ভোটের অধিকার আমাদের মৌলিক অধিকার। এই অধিকার আদায়ে কারো উপরে বিএনপি নির্ভরশীল নয়। তারুণ্যের নেতৃত্বে দেশের জনগনকে সাথে নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে আমরা মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করবো। সরকারের পতন ঘটিয়ে সুষ্ঠু ভোটের আয়োজন করব।

শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় দিনাজপুর শহরের বটতলী এলাকায় ট্রাক টার্মিনাল মাঠে তারুণ্যের রোডমার্চ কর্মসূচি শেষে এক জনসভায় এসব কথা বলেন তিনি। জনসভায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে রংপুর থেকে দিনাজপুর পর্যন্ত এই রোডমার্চ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

[207085]

রোডমার্চ দিনাজপুরে গিয়ে পৌঁছায় বিকাল ৫টায়। সন্ধ্যায় শহরের বটতলী এলাকায় ট্রাক টার্মিনাল মাঠে এক জনসভায় বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার প্রশাসনের সহযোগিতায় বিএনপির প্রায় ৪০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে বিএনপিকে মাঠশূন্য করার পাঁয়তারা করছে। আবারও একটি পাতানো নির্বাচন আয়োজনের লক্ষ্যে নিজেদের ইচ্ছামত জেলায় জেলায় ডিসি এসপি পদায়ন করছে।

বিএনপি মহাসচিব মহাসচিব বলেন, দিনাজপুর একটি ঐতিহ্যবাহী জেলা। সমাবেশস্থলের পাশেই চেহেলগাজী মাজার ও একাত্তরের বীর শহীদেরা শুয়ে আছেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়িও এই জেলায়। তেভাগা আন্দোলনের জনপদ এই দিনাজপুর। আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে এই জেলার মানুষ তাদের অধিকার আদায় করতে জানে। গত কয়েক বছর থেকে আমরা বলে আসছি এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আজকে শুধু বিএনপি নয়, সরকারের সাথে থাকা শরিক দলসহ দেশের সকল রাজনৈতিক দল এমনকি পৃথিবীর প্রায় সব দেশ বলছে বাংলাদেশের গণতন্ত্র আজ নীরবে ধ্বংস হয়েছে। অতীতের নির্বাচন সুষ্ঠু হয়নি। এবারের নির্বাচন সুষ্ঠু হতে হবে। অংশীদারিত্বমুলক হতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বক্তব্য দেন রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, দিনাজপুর জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুদুল আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী লিমন প্রমুখ।

এমটিআই