বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে সরল লোহার ব্যারিকেড

  • নিজস্ব প্রতিবেদক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৪:২৬ পিএম

ঢাকা: রাজধানীর নয়াপল্টনে অবস্থিত বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে সরানো হলো লোহার ব্যারিকেড। গতকাল সোমবার রাত ১২টার দিকে এ ব্যারিকেড সরিয়ে নেওয়া হয়।

ব্যারিকেড সরানো হলেও কার্যালয়ের আশপাশে এখনো পুলিশ অবস্থান করছে। আজ মঙ্গলবারও পুলিশ কার্যালয়ের পার্শ্ববর্তী ভিক্টরি হোটেলের গলিতে এবং শ্রিংলা ইন রেস্টুরেন্টের সামনে অবস্থান করছেন বলে দেখা গেছে।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের জেরে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশ অবস্থান করছে। দেওয়া হয়েছিল ব্যারিকেড। এ ছাড়া বিএনপির কেন্দ্রীয় ঝুলছে তালাও।

এদিকে, বিএনপিই তাদের কার্যালয়ে তালা ঝুলিয়েছে বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. হাবিবুর রহমান। আজ মঙ্গলবার সকালে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দুর্বৃত্তদের দেওয়া আগুনে দগ্ধদের দেখতে এসে তিনি এ দাবি করেন।

[211115]

হাবিবুর রহমান বলেন, ‘বিএনপি নিজেরাই তাদের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের অফিসে তালা মেরে রেখেছে। তাদের কার্যালয়ে পুলিশ তালা দেয়নি। তারা অফিসে ঢুকতে চাইলে আমাদের কোনো আপত্তি নেই।’

ডিএমপি কমিশনার আরও বলেন, ‘নাইম নামের একজন বাসের হেলপারকে পুড়িয়ে হত্যা করা হয়েছে। এখানে বাসের শ্রমিক যারা আছেন তাদের আর্থিক সহযোগিতা করা হবে। আগুন দেওয়ার ঘটনায় হাতেনাতে ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসব কর্মকাণ্ডে যারা জড়িত তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।’

এমএস