গয়েশ্বর চন্দ্র রায়

আ.লীগ একবার ভারতে পালিয়েছিল, আবারো পালাবে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৩, ২০২৪, ০৯:০৭ পিএম

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রসঙ্গ টেনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কথা বলতে বলতে উনি এমন পর্যায়ে গেছেন- সুস্থ নাকি অসুস্থ বোঝা যাচ্ছে না। চালাক মানুষেরা মনে করেন, তিনি ছাড়া অন্য কেউ কিছু বোঝে না; ওবায়দুল কাদেরও তেমনটাই ভাবেন। 

সোমবার (৩ জুন) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এমন মন্তব্য করেন।

[224786] 

তিনি বলেন, ‘আওয়ামী লীগ একবার ভারতে পালিয়েছিল, আবারো পালাবে; দেশের মানুষ কিছু না বললেও পালাবে। কথায় আছে- বনের বাঘে না খেলেও মনের বাঘে খায়।’

গয়েশ্বর চন্দ্র বলেন, আওয়ামী লীগ নেতারা বলে থাকেন, বিএনপি ক্ষমতায় আসলে একদিনে দুই লাখ লোক মারা যাবে। আমি বলছি, বিএনপি ক্ষমতায় এলে আওয়ামী লীগের একজনও মারা যাবে না। কারণ, বিএনপি খুন-হামলার রাজনীতি করে না। আমরা বিশ্বাস করি, কেউ যদি অপরাধ করে, আইনানুযায়ী তার বিচার হবে। 

[224738]

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে দেশের মানুষের ক্রয় ক্ষমতা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, দুর্নীতিতে চ্যাম্পিয়ন সরকার ভর্তুকির নামে জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুতের দাম বাড়িয়ে দিয়েছে। তার সঙ্গে রয়েছে আওয়ামী লীগের চাঁদাবাজি। এসবের প্রভাবও পড়েছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দামের ওপর। মানুষের যে কী কষ্ট! আর এই সরকার অর্থের অপচয় করে একেক সময় একেকটা ঘটনা ঘটাচ্ছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র সদস্য প্রকৌশলী ইশরাক হোসেনের মুক্তির দাবিতে অনুষ্ঠিত এই মানববন্ধন কর্মসূচিতে মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি পাভেল শিকদারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- বিএনপি নেতা আবদুস সালাম, শামসুর রহমান শিমুল বিশ্বাস, রফিকুল আলম মজনু, নবীউল্লাহ নবী, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।

আইএ