‘জনগণের ওপর যারা জুলুম করেছে, জাতি তাদের বিচার দেখতে চায়’

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৪:২৩ পিএম

গাজীপুর: জামায়াতে ইসলামী বাংলাদেশের আমির ডা.শফিকুর রহমান বলেছেন, আওয়ামী লীগ সরকারে থাকাকালীন যারা যেভাবেই-যেখান থেকেই এ দেশের জনগণের ওপর জুলুম ও নির্যাতন চালিয়েছে, জুলুমকারীদের সহযোগী হয়ে কাজ করেছে, এ জাতি তাদের সকলের বিচার দেখতে চায়। তিনি বলেন, আমরাও জাতির এ প্রত্যাশার সঙ্গে একমত। আমরাও ন্যায় বিচার চাই।

শুক্রবার (৪ অক্টোবর) সকালে থেমে-থেমে চলা বৃষ্টির মধ্যে গাজীপুর জেলা শহরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

[233648]

জামায়াতের আমির আরও বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে তথা স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ৫ আগস্ট গণঅভ্যুত্থানের সময়কালে যারা শহীদ হয়েছে। আমরা সেই সমস্ত শহীদদেরকে কোনো দলীয় ভিত্তিতে কোন ভাগ করতে চাই না। এই শহীদরা আমাদের জাতির সম্পদ, ইজ্জতের চূড়ান্ত সীমায় তাদেরকে রাখতে চাই।

জামায়াতের আমির এ সময় শহীদ পরিবারের উদ্দেশে বলেন, আপনারা আমাদের অহংকারের পাত্র, মর্যাদার পাত্র, সম্মানের পাত্র। আমরা সরকারের কাছে দাবি জানাবো শহীদদের সঠিক স্বীকৃতিটা যেন দেওয়া হয়। এর পাশাপাশি এ জাতি যেনো তাদের অবদানকে চিরস্মরণীয় করে রাখতে পারে। সেজন্য পাঠ্যপুস্তক কারিকুলামে আবু সাঈদ-মুগ্ধদের আত্মত্যাগ অন্তর্ভুক্ত করতে হবে।

এ সময়ে তিনি বর্তমান অন্তবর্তী সরকারকে উদ্দেশ্য করে বলেন, বৈষম্য ও সরকার বিরোধী আন্দোলনের সময়ে যেসব ছাত্র জনতারা শহীদ হয়েছেন, তাদের প্রতিটি শহীদ পরিবার থেকে কমপক্ষে একজনকে যেন সরকার সম্মানজনক চাকরি ব্যবস্থা করে এবং যারা পঙ্গু হয়েছে তাদেরকেও যেন সম্মানজনক চাকরি দেওয়া হয়। তারা যেন আজীবন কারও করুণার পাত্র হয়ে বেঁচে না থাকে এজন্য জরুরি ব্যবস্থা নিন।

[233645]

তিনি আরও বলেন, শহীদ পরিবারের প্রতি সরকারকে অবশ্যই তার নৈতিক দায়িত্ব পালন করতে হবে। তবে এর পাশাপাশি আমরা মনে করি জাতিকেও বিভিন্ন ভাবে দায়িত্ব পালন করতে হবে।

মতবিনিময় সভায় জামায়াতে ইসলামী গাজীপুর মহানগর শাখার সভাপতি অধ্যাপক মুহা. জামাল উদ্দীনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ। এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্ম পরিষদ সদস্য ড. খলিলুর রহমান, ঢাকা উত্তর অঞ্চল টিমের সদস্য আবুল হাসেম খান, মাওলানা দেলাওয়ার হোসেন, গাজীপুর জেলা জামায়াতের আমির ড. জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য রাখেন।

এসএস