পূজা মণ্ডপে ইসলামী সংগীত দুই ধর্মের প্রতি আঘাত: এ্যানি 

  • লক্ষ্মীপুর প্রতিনিধি: | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ০৯:৩৪ পিএম

লক্ষ্মীপুর: বিএনপি যুগ্ম-মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি দুঃখপ্রকাশ করে বলছেন, পূজা মণ্ডপে কি আসলেই  ইসলামী সংগীত গাইতে পারে? এটা কি হয়? দুইটি ধর্মের প্রতি আঘাত করা হয়েছে। একটি হচ্ছে আমাদের ইসলাম ধর্মের প্রতি, অন্যটি হচ্ছে হিন্দু ধর্মের প্রতি। বাস্তবিক পক্ষে এগুলো ঠিক নয়। কারা করছে, কি জন্য করছে। তাদের আইনের আওতায় আনতে হবে। 

তিনি বলেন, শুনলাম একজনকে আটক করা হয়েছে। তদন্ত করে প্রকৃতি ঘটনা উদঘাটন করতে হবে এবং শাস্তির আওতায় আনতে হবে। ধর্মের ওপর আঘাত আনতে কাউকে সুযোগ দেওয়া হবে না। 

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় লক্ষ্মীপুর পৌরসভার সমসেরাবাদ শারদীয় দূর্গা পূজা মণ্ডপ পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

এ্যানি বলেন, যারা দেশের টাকা লুটপাট ও পাচার করছে। গুম-খুন করেছে। তারা এখন ওপাড়ে বসে ষড়যন্ত্র করছে। অনেক দূর থেকে টাকা দিয়ে তারা ষড়যন্ত্রে মেতেছে। তারা রং তামাশা করছে। জাতিকে বিভক্ত করতে তারা নতুন কৌশলে নামছে। 

তিনি আরও বলেন, আমরা সবাই সজাগ থাকব। সর্তক থাকব। ঐক্যবদ্ধ থাকব। কারণ এ দ্বিতীয় স্বাধীনতার পর আমাদেরকে নতুন বাংলাদেশ গড়তে হবে। নতুন বাংলাদেশ গড়তে হলে ঐক্যের দরকার। এখানে বিভক্তির সুযোগ নেই। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান মুসলমান আমরা সবাই বাংলাদেশের মানুষ। পাহাড়ি বাঙালি বিভক্ত করে আরেকটি সুযোগ করে নিবে সেই সুযোগ দেওয়া হবে না। 

এ্যানির বক্তব্য শেষে জেলা বিএনপির পক্ষ থেকে হিন্দু সম্প্রদায় নারীদের জন্য শাড়ি উপহার দেওয়া হয়। 

পূজা মণ্ডপ পরিদর্শনে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির আহ্বায়ক সাহাব উদ্দিন সাবু, জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিম লিটন, জেলা সেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সহ-সভাপতি দেলোয়ার হোসেন শিমুল প্রমুখ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- সমসেরাবাদ শারদীয় দূর্গা পূজা কার্যকরী কমিটির সভাপতি প্রাণ কৃষ্ণ দাস ও ভারপ্রাপ্ত সম্পাদক নারায়ণ ঘোষ, পূজা উদযাপন কমিটির সভাপতি দেবজিত দেবনাথ লিটন, সাধারণ সম্পাদক ঝন্টু দেবনাথ সহ প্রমুখ। 

আইএ