ইতালির রোম-ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সম্মেলন অনুষ্ঠিত

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ১০:২১ পিএম

ঢাকা: ইতালির রোম-ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সম্মেলন-২০২৪ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। সংগঠনের সভাপতি যোসেফ ডি' কস্তার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত- মোহাম্মদ জসিম উদ্দিন। 

সানি মল্লিকের বাইবেল পাঠ এবং প্রণতি ক্রূশ এর প্রার্থনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। সংগঠনে সেক্রেটারি- মার্ক রায় তার বক্তব্যে উল্লেখ করেন, এটি একটি সামাজিক ও মানবিক সংগঠন। ইউরোপে বসবাসরত খ্রিস্টান সমাজের মধ্যে এটি সর্ববৃহৎ সংগঠন। ইউরোপে বসবাসরত সকল খ্রিষ্টভক্তদের মাঝে সম্পর্কের একটি ব্রিজ তৈরি করাই এর সংগঠনের প্রথম ও প্রধান উদ্দেশ্য।

ইউরোপের বিভিন্ন দেশে যারা বসবাসের জন্য নতুন আসে এই সংগঠনটি দীর্ঘদিন তাদের সাহায্য সহযোগিতা করছে। এমনকি বাংলাদেশের বিভিন্ন স্থানে, অসহায়, পিছিয়ে পড়া মানুষদের নিয়মিত ভাবে, মানবিক সাহায্য করছে এই সংগঠনটি। এই মানবিক কার্যক্রম গুলি চলমান রাখার জন্য তিনি সকলের সাহায্যের সহযোগিতা কামনা করেন।

প্রধান অতিথি বাংলাদেশ দূতাবাসের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত- মোহাম্মদ জসিম উদ্দিন তার বক্তব্যে উদারতা, মানবতা, ঐক্যতা এবং শান্তির কথা বলেন।এ সময় উত্তরীয় গ্রহণ এবং মোমবাতি প্রজ্বলন করে সকলে একাত্মতা ঘোষণা করে, মিলেমিশে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে। 

[229324]

স্থানীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ (মহিলা সংস্থা, প্রবাসী কল্যাণ পরিষদ, প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন, সঞ্চারী সংগীতা একাডেমি ) ফুল দিয়ে ইউরোপিয়ান বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের পরিষদকে স্বাগত জানান। 

সঞ্চারী সংগীতা একাডেমি কর্ণধার- সুস্মিতা সুলতানার তত্ত্বাবধানে নতুন প্রজন্মের নাচ গুলো ছিল সত্যি প্রশংসা দাবিদার। পরিশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করে, লন্ডন থেকে আগত শিল্পী- কাজল সরকার, ফ্রান্স থেকে আগত শিল্পী- জেমস পিন্টু কস্তা এবং স্থানীয় জনপ্রিয় শিল্পী, গানের পাখি- রত্না বাসক ও মাসুদ রানা।

টুটুল ভি. গমেজ এবং মার্গারেট সরকারের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সভাপতি- যোসেফ ডি' কস্তা (ফ্রান্স), সাধারণ সম্পাদক-মার্ক রায় (ফ্রান্স), অনুষ্ঠানের কনভেনার ও যুগ্ম সাধারণ সম্পাদক -রুপালি গমেজ, জেফরি ফার্নান্দেজ- সভাপতি (PBCA) ,সহ-সভাপতি- কাজল সরকার (ইউকে), নির্বাচন কমিশনার-মিলি বিশ্বাস (ইতালি), মাইকেল মালাকার- উপদেষ্টা (নরওয়ে), দপ্তর সম্পাদক- টুটুল ভিনসেন্ট গমেজ (ইতালি), সহ দপ্তর সম্পাদক: খোকন রোজারিও (পোল্যান্ড), সাংস্কৃতিক ও ধর্মীয় সম্পাদক-লাকি রোজারিওর (ইতালি), মনোনীত সদস্য রিকি রোজারিও (ফ্রান্স), অপু কস্তা (ইতালি), সানি মল্লিক (ইতালি) আলেকজান্ডার পলাশ (ইতালি) সহ অন্যান্যরা।

এআর