ঘূর্ণিঝড় রেমাল: রাজধানীতে দুই নারীসহ তিনজনের মৃত্যু

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৮:৪৩ এএম

ঢাকা: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দেশের অন্যান্য জেলার মতো রাজধানীতেও ভারী বৃষ্টি হয়েছে। বৃষ্টির মধ্যে পৃথক তিন স্থানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন মরিয়ম বেগম, লিজা আক্তার, মো. রাকিব।

সোমবার দিবাগত রাত সাড়ে আটটা থেকে সাড়ে নয়টার মধ্যে এসব ঘটনা ঘটে।

খিলগাঁও রিয়াজবাগ এলাকার রিকশার গ্যারেজে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাকিব নামে ২৫ বছর বয়সী এক যুবক মারা গেছেন। খিলগাঁও সিপাহীবাগে রাস্তায় জমে থাকা পানির মধ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন মরিয়ম বেগম নামে ৪৫ বছর বয়সী এক নারী।

যাত্রাবাড়ীতে টিনের প্রাচীর স্পর্শ করে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লিজা আক্তার নামে এক কিশোরী নিহত হয়েছেন। নিহত অন্যজনের নামপরিচয় জানা যায়নি। তিনি বাড্ডা এলাকায় থাকেন।

[224329]

মৃত রাকিবকে হাসপাতালে নিয়ে আসা তার সহকর্মী খোকন মিয়া জানান, রাকিবের বাড়ি ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায়। তারা খিলগাঁও রিয়াজবাগ ৬ নম্বর গলিতে একটি রিকশার গ্যারেজে থেকে রিকশা চালান। রাতে বৃষ্টির কারণে তাদের রিকশার গ্যারেজে পানি জমে ছিল। সেই পানির মধ্যে রিকশা রেখে ব্যাটারি চার্জ করছিলেন রাকিব। ওই চার্জার খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাত নয়টার দিকে খিলগাঁও সিপাহীবাগ আইসক্রিম গলির মক্কা টাওয়ারের পাশে একটি রাস্তায় বিদ্যুৎস্পৃষ্ট হন মরিয়ম। বৃষ্টির কারণে রাস্তায় হাঁটু সমান পানি জমেছিল। বৈদ্যুতিক খুঁটি বিদ্যুতায়িত হয়ে তিনি মারা যেতে পারেন বলে স্থানীয় অনেকের ধারণা। স্থানীয়রা দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক মরিয়মকে মৃত ঘোষণা করেন।

মরিয়মের বাড়ি বরগুনার বেতাগী উপজেলায়। পরিবারের সঙ্গে খিলগাঁও মেরাদিয়া কবরস্থান গলিতে থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করেন তিনি। রাতে কারখানা থেকে বাসায় ফিরে ছেলে ইয়ামিনকে খুঁজতে বের হয়েছিলেন।

মৃত লিজার পরিবারের বরাত দিয়ে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, লিজার বাবার নাম সিরাজ খান। যাত্রাবাড়ীর দরবার শরীফ এলাকায় তারা থাকেন। রাত সাড়ে ৮টার দিকে বাসার পাশে টিনের প্রাচীর কোনো কারণে স্পর্শ করলে সেখান থেকে বিদ্যুৎস্পৃষ্ট হয় ১৬ বছর বয়সী লিজা। পরিবারের সদস্যরা উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

এমএস