রাজধানীতে ঝুম বৃষ্টি, বিপাকে অফিসগামীরা

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ১২:১৩ পিএম

ঢাকা : রাজধানীতে সকাল থেকে থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। বুধবার ভোররাত থেকে শুরু হয় বৃষ্টি। ভোর থেকে হওয়া বৃষ্টিতে শহরের অনেক রাস্তায় পানি জমে জলাবদ্ধতা দেখা দিয়েছে। সড়কে যানবাহন চলাচল কম থাকা সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন অফিসগামীরা। এই সুযোগে রিকশা ভাড়া হয়ে গেছে দ্বিগুণ। বাধ্য হয়ে অনেকে বৃষ্টিতে ভিজেই গন্তব্যে যাচ্ছেন।

অফিসগামী শাহাদাতুর রহমান জানান, বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে অফিস তাই এই বৃষ্টির মধ্যে বের হয়েছি। সকাল থেকে বৃষ্টি শুরু হওয়ায় রাস্তায় পরিবহনের সংখ্যা অনেক কম। অন্যদিকে রিকশা ভাড়াও বেশি নেওয়া হচ্ছে।

[232802]

লোকমান মিয়া নামে আরেকজন জানান, তিনি প্রায় এক ঘণ্টা ধরে গাড়ির জন্য দাঁড়িয়ে আছেন কিন্তু গাড়ি পাচ্ছেন না। এদিকে রিকশা ভাড়াও বেশি নেওয়া হচ্ছে।

বাস চালক রহিম জানান, সকাল থেকে শুরু হওয়া বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়কে পানি জমে জলাবদ্ধতার দেখা দিয়েছে। এতে করে সাধারণ পরিবহন কম বের হয়েছে। আবার কোথাও কোথাও জলাবদ্ধার কারণে সড়কে যানজটও দেখা গেছে।

এদিকে বৃষ্টিতে ভিজেই সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন ট্রাফিক পুলিশ।

[232799]

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়, মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টা পর্যন্ত রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১-৪ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

এমটিআই