নোয়াখালী-ফেনীর বন্যা কবলিতদের পাশে শায়খ আহমাদুল্লাহ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৬:০৮ পিএম

ঢাকা: ভারী বৃষ্টি ও ভারতের উজানের পানিতে প্রবল বন্যা দেখা দিয়েছে দেশের দক্ষিণাঞ্চলের জেলা ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুরে।

নৌকার অভাব ও পানির তীব্র স্রোতের কারণে উদ্ধার কার্যক্রম পরিচালনা করা যাচ্ছে না। এতে মানবিক বিপর্যয়ের মুখে পড়েছেন জনপদের লক্ষাধিক মানুষ।

প্রাকৃতিক বিপর্যয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন শায়খ আহমাদুল্লাহ। আস-সুন্নাহ ফাউন্ডেশনের ব্যানারে তাদের সেবায় কাজ করবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি।

[228989]

বুধবার (২১ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে তিনি বলেন, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুরে বন্যার অবস্থা ভয়াবহ আকার ধারণ করেছে। বরাবরের মতো বন্যাকবলিত মানুষের পাশে আছে আস-সুন্নাহ ফাউন্ডেশন। 

তিনি বলেন, ফেনীতে আগামীকাল থেকে আমাদের ত্রাণ কার্যক্রম শুরু হবে। পর্যায়ক্রমে নোয়াখালী ও লক্ষ্মীপুরেও ত্রাণ কার্যক্রম পরিচালিত হবে ইনশাআল্লাহ।

প্রসঙ্গত, দেড় মাসের ব্যবধানে তৃতীয় দফায় ভয়াবহ বন্যার কবলে পড়েছে ফেনীর পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া উপজেলার লক্ষাধিক মানুষ। গত কয়েকদিনের ভারী বৃষ্টি ও ভারতের উজানের পানিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ভাঙনের ফলে লোকালয়ে পানি প্রবেশ করতে শুরু করেছে। এতে শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে।সড়কে বন্ধ আছে যান চলাচল। লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় বিচ্ছিন্ন হয়ে গেছে বিদ্যুৎ সংযোগও।

এআর