দেশের বাজারে ফিলিপসের ইভনিয়া সিরিজের নতুন গেমিং মনিটর

  • তথ্য-প্রযুক্তি ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০২:৪২ পিএম

ঢাকা : দেশের শীর্ষ প্রযুক্তি পণ্য পরিবেশক প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড এর হাতে ধরে বাংলাদেশের বাজারে উন্মোচিত হয়েছে ফিলিপস ব্র্যান্ড এর ইভনিয়া সিরিজের গেমিং মনিটর। এতে গেমার ও প্রযুক্তিপ্রেমীদের জন্য রয়েছে অনন্য ফিচার ও প্রযুক্তিগত বৈচিত্র্য। গত বুধবার (৪ সেপ্টেম্বর) বাংলাদেশে ফিলিপস ইভনিয়া সিরিজের তিনটি মডেল প্রথমবারের মত উন্মোচিত হয়। মডেল গুলো হল- Evnia 27M2N5500, Evnia 27MIN3200ZA, Evnia 24MIN3200ZA. এছাড়া কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য উন্মোচিত হয় Creator Series 27E2F7901 মডেলটি।

Evnia গেমিং ব্র্যান্ডঃ
“Reinvent the rules” মূলমন্ত্র নিয়ে ২০২২ সালের অক্টোবর মাসে বিশ্বব্যাপী ইভনিয়া গেমিং ব্র্যান্ডের আত্মপ্রকাশ ঘটে। লক্ষ্য ঠিক করা হয়, উপভোগ্য ও সর্বশেষ প্রযুক্তিগত বৈচিত্র্য নিয়ে সবার জন্য আকর্ষণীয় গেমিং পণ্য প্রতিষ্ঠা করা।

27M2N5500- মনিটরটি দিচ্ছে সর্বোচ্চ মানের কালার ও ছবির কোয়ালিটি সম্পন্ন ২৭ ইঞ্চির ফাস্ট আইপিএস টেকনোলোজির প্যানেল। চিকন বেজেলের এই মনিটরটি অসাধারণ ডিজাইনের, (২৫৬০*১৪৪০) বা ২কে কিউএইচডি ডিসপ্লে, ১৮০ হার্জ রিফ্রেশ রেট, ১ মিলি সেকেন্ড এমপিআরটি ফাস্ট রেসপন্স টাইম এবং এডাপ্টিভ সিংক টেকনোলজি সুবিধা। এছাড়া এতে আরও রয়েছে ৩৫০ নিটস এর ব্রাইটনেস, এইচডিআর-৪০০ সাটিফিকেশন, স্মার্ট কনট্রাস্ট যা ছবিকে করবে আরও বেশি ঝকঝকে ও প্রানবন্ত। মনিটরটিতে কালার গেমুট – ডিসিআই পি-৩ ৯৩.৫% এসআরজিবি ১২৫%, এনটিএসসি ১০৮%, অ্যাডোব আরজিবি ১০৬% এবং আই কেয়ার মুড, স্মার্ট এরগো স্ট্যান্ড, স্মার্ট গেম মুড ফিচার। এছাড়া ইনপুট পোর্ট হিসাবে রয়েছে এইচডিএমআই ২.০× ২ এবং ডিসপ্লেপোর্ট ২.২× ১.

27MIN3200ZA- এটি একটি ২৭ ইঞ্চি আইপিএস প্যানেলের মনিটর। স্টাইলিশ ডিজাইন ও টেকসই বিল্ট কোয়ালিটি সম্পন্ন এই মনিটরটি তে (১৯২০*১০৮০) বা এফএইচডি ডিসপ্লে দেওয়া হয়েছে। ১৬৫ হার্জ রিফ্রেশ রেট, ১ মিলি সেকেন্ড এমপিআরটি ফাস্ট রেসপন্স টাইম এবং এএমডি প্রি-সিঙ্ক প্রিমিয়াম প্রযুক্তির সাথে এই মনিটরটি তে আরও দেওয়া হয়েছে স্মার্ট ইমেজ, লো ইনপুট ল্যাগ, আলট্রা-ওয়াইড ডিসপ্লে কালার গ্যামুট এবং স্মার্ট এরগো স্ট্যান্ড, ৫ ওয়াট × ২ বিল্ট ইন স্পীকার আর ইনপুট পোর্ট হিসাবে রয়েছে দুইটি এইচডিএমআই ও একটি ডিসপ্লেপোর্ট।

24MIN3200ZA- মনিটরটিতে ২৪ ইঞ্চির আইপিএস প্যানেল এর এফএইচডি ডিসপ্লে দেওয়া হয়েছে। স্মুথ গেমিং এর জন্য এতে আছে এএমডি ফ্রিসিঙ্ক প্রিমিয়াম ও এনভিডিয়া জি সিঙ্ক কম্পাটিবিলিটি। ১৬৫ হার্জ রিফ্রেশ রেট ও ১ মিলি সেকেন্ড এমপিআরটি ফাস্ট রেসপন্স টাইম। ইনপুট পোর্ট হিসাবে দেওয়া হয়েছে দুইটি এইচডিএমআই ও একটি ডিসপ্লেপোর্ট। এছাড়াও বিল্ট ইন স্পিকারসহ স্মার্ট এরগো স্ট্যান্ড ফিচার রয়েছে।

27E2F7901- এটি ফিলিপসের সর্বশেষ প্রযুক্তির Creator Series মনিটর। ফটোগ্রাফি, গ্রাফিক্স ডিজাইন, ফ্রিল্যান্স, ভিডিও এডিটিং সহ প্রফেশনাল কাজের জন্য এতে রয়েছে ২৭ ইঞ্চির IPS ব্ল্যাক প্রযুক্তির প্যানেল। ৪ দিকে বেজেল ছাড়া মনিটরটি প্রিমিয়াম বিল্ট- কোয়ালিটির ও স্টাইলিশ মডার্ন ক্রাফটেড ডিজাইনের। ফোরকে আলট্রা-ওয়াইড রেজোলিউশন, প্রো-কালার স্ট্যান্ডার্ড, ডিসিআই-পি৩ ৯৮%, কালার গ্যামুটঃ এসআরজিবি ১০০%, আরইসি ৭০৯:১০০%, এনটিএসসি ১১০.৫% অ্যাডোব আরজিবি ১০৮.৬% এছাড়াও রয়েছে এইচডিআর ৪০০ সার্টিফিকেশান। হাই স্পিড ডাটা ট্রান্সফারের জন্য রয়েছে ইউএসবি ৩.২, ইউএসবি সি পোর্ট। সাথে আছে মাল্টি  ভিউ কেভিএম সুইচ প্রযুক্তি যা মনিটরটিতে কিবোর্ড – মাউস সংযোগসহ দুইটি কম্পিউটার নিয়ন্ত্রণ করতে সক্ষম, যা আপনার কর্মপ্রবাহে গতি এনে দিবে। মাল্টিভিউ, আই কেয়ার, স্মার্ট এরগো স্ট্যান্ড, ইউএসবি হাব এর মতো ফিচার সমূহ মনিটরটি কে করে তুলেছে অনন্য।

ফিলিপস এর সকল মনিটরের সাথে থাকছে ৩ বছরের ব্রান্ড ওয়ারেন্টি।

মনিটরগুলি পাওয়া যাচ্ছে গ্লোবাল ব্রান্ড এর অফিসিয়াল ওয়েবসাইটসহ সারা দেশের সকল অনুমোদিত ডিলার হাউজে।

এসএস