লক্ষ্য এখন বিশ্বকাপ 

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২২, ২০২৩, ০৯:২৫ এএম

ঢাকা: আফগানদের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ সামনে রেখে বুধবার দুপুরে শেরে বাংলায় প্রস্তুতিতে নেমেছে টাইগাররা। এরপর এশিয়া কাপ ও তারপর ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ। তারপরে গিয়ে একদম বিশ্বকাপ সামনে রেখে ৯ ম্যাচের জন্য আলাদা আলাদা প্রস্ততি শুরু।

বুধবার অনুশীলনের পর শেরে বাংলায় উপস্থিত গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপে মেহেদি হাসান মিরাজ অনেক কথার ভিড়ে বোঝানোর চেষ্টা করেন। আসলে ঢালাও বা অনেক পরিবর্তনের কিছু নেই। কিছু ছোট ছোট জায়গায় অনেকটা ফাইন টিউনিংয়ের মতো করার চেষ্টা করছেন কোচ হাথুরুসিংহে।

মিরাজ বলেন, অনেককিছু পরিবর্তন করতে হবে সেরকম না। সবাই সবার রোলটা জানেন। ছোট ছোট জায়গায় উন্নতি করার ব্যাপারটা নিয়েই কোচ প্লেয়ারদের সঙ্গে কাজ করছেন।

[201614]

এতগুলো অভিজ্ঞ পারফরমারে গড়া দল যেহেতু, তাই বিশ্বকাপের বড় মঞ্চে করণীয় কী কী তাও তাদের ভালো জানা- এমনটি জানিয়ে মিরাজ বলেন, আমরা জানি ওয়ার্ল্ড কাপে কীভাবে খেলা হয়। কী টেম্পারমেন্টে খেলা হয়, কী রানের ফ্লোতে খেলা হয়। সো ওই জিনিসগুলা নিয়ে আমরা চেষ্টা করছি ওভারকাম করার জন্য।

আয়ারল্যান্ডের সঙ্গে ওয়ানডে সিরিজের স্কোরলাইনের উপমা টেনে মিরাজ বোঝানোর চেষ্টা করেন, বিশ্বকাপের ম্যাচগুলো হাইস্কোরিং গেম হবে। সো মানসিক ও ক্রিকেটীয় প্রস্তুতিটা খুব জরুরি। তা মাথায় রেখেই তারা নিজেদের তৈরি করছেন এবং কোচও তাদের সেভাবেই তৈরির চেষ্টায় আছেন।

সে কারণেই বাংলাদেশ অলরাউন্ডারের মুখে এমন কথা। বলেন, বিশেষ করে আয়ারল্যান্ড সিরিজটা দেখেন, ৩০০ রান প্লাসের খেলা হয়েছে। বিশ্বকাপ কিন্তু ম্যাক্সিম্যাম ম্যাচই এরকম হবে। ৩০০-৩৫০ প্লাস রান হবে। আমরা এ জিনিসগুলো কীভাবে অ্যাডাপ্ট করতে পারি, শুধু একটা ম্যাচ না, কীভাবে কন্টিনিউ করতে পারি- সবসময় সেই আলোচনা, প্র্যাকটিস সেটআপ করছি।

সোনালীনিউজ/এআর