বিশ্বকাপজয়ী এমি মার্তিনেজ ঢাকায়

  • ক্রীড়া প্রতিবেদক |  | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৩, ২০২৩, ১১:১৫ এএম
ফান্ডেডনেক্সটের দুই কর্মকর্তার সঙ্গে এমিলিয়ানো মার্তিনেজ। ছবি: ফেসবুক থেকে নেয়া

ঢাকা : বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ ১১ ঘণ্টার সফরে ভোরে ঢাকায় এসেছেন।

ভোর সাড়ে পাঁচটায় নির্ধারিত সময়ের ত্রিশ মিনিট পর আমস্টারডাম থেকে সরাসরি তাকে বহনকারী বিমান ঢাকায় এসে পৌঁছায়। বিমানবন্দরে তার জন্য ছিল কড়া নিরাপত্তা। আগেই জানা ছিল, সমর্থকদের সঙ্গে সরাসরি দেখা করার সুযোগ নেই। তাই বিমানবন্দরে দেখা মেলেনি আর্জেন্টিনার পার ভক্তদেরও।

সাদা-কালো ডেনিম জ্যাকেট, ভেতরে সাদা টি শার্ট, কালো প্যান্ট আর কাঁধে একই রঙের ব্যাগ নিয়ে এমি মার্তিনেজ বেরিয়ে আসেন বিমানবন্দর থেকে। বিমান থেকে নামার পর থেকেই বিভিন্ন মুহূর্ত নিজের মুঠোফোনে বন্দী করে রাখতে দেখা যায় তাকে। ভিভিআইপি গেট দিয়ে যখন বেরিয়ে আসেন তখনও দেখা যায় নিজের মোবাইলে ছবি বা ভিডিও করছিলেন। তাকে স্বাগত জানান বাংলাদেশে তার সফরের স্পন্সর করা প্রতিষ্ঠান ফান্ডেডনেক্সট ভেঞ্চারের সিইও সৈয়দ আব্দুল্লাহ জায়েদ এবং চীফ স্ট্র্যাটেজিক অফিসার সৈয়দ আব্দুল্লাহ গালিব। বিমানবন্দর থেকে তার গন্তব্য ছিল হোটেল ওয়েস্টিন।

পরে গালিব তার ফেসবুকে এক পোষ্টে গালিব লিখেছেন, ‘এয়ারপোর্ট থেকে হোটেলে যাত্রাপথে গাড়িতে মার্টিনেজকে বলেছিলাম, বাংলাদেশের মানুষ তোমাকে বাজ পাখি নামে ডাকে। বিশ্বাস করুন, পুরোটা রাস্তা সে নামটা বলছিল এবং মুখস্থ করার চেষ্টা করছিল। আমাদের বাজ পাখিকে স্বাগত।’

[202284]

ইনস্টাগ্রাম পোষ্টে ঢাকার রাস্তার ছবি দিয়ে মার্তিনেজ ক্যাপশন দিয়েছেন, ‘বাংলাদেশ।’ সঙ্গে বাংলাদেশের পতাকা ও ভালোবাসার চিহ্ন এঁকে দিয়েছেন।

কয়েক ঘণ্টা বিশ্রাম শেষে প্রগতি সরণিতে ফান্ডেডনেক্সট’র কার্যালয়ে যাবেন মার্তিনেজ। সেখানে ঘণ্টাখানেক সময় দেবেন। তার আগমন উপলক্ষে একটি অনুষ্ঠান রাখা হয়েছে। যেখানে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

দুপুর ২টায় মার্তিনেজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। বিকেল ৪টা ৪০ মিনিটে তিনি কলকাতার উদ্দেশে ঢাকা ছেড়ে যাবেন। সেখানে আগামীকাল বেশ কিছু প্রোগ্রামে অংশ নেবেন তিনি। এর মধ্যে আছে শতদ্রু দত্ত ইনিশিয়েটিভের উদ্যোগে ‘তাহাদের কথা’ নামের একটা অনুষ্ঠান আর মোহনবাগান ক্লাবে গ্যারি সোবার্স, পেলে ও ম্যারাডোনার নামে গেটের উদ্বোধন এবং প্রদর্শনী ম্যাচে উপস্থিতি।

সোনালীনিউজ/এমটিআই