সেরা দল পাচ্ছেন না কাববেরা

এশিয়াডের দলে জামাল ভূঁইয়া

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩, ১১:৩৮ এএম

ঢাকা : ১৯তম এশিয়ান গেমসের জন্য পুরুষ ফুটবল দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ২২ সদস্যের অলিম্পিক দলে (অনূর্ধ্ব-২৩) সিনিয়র কোটায় রাখা হয়েছে জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়াকে। ডাগআউটে থাকবেন জাতীয় দলের কোচ হাভিয়ের কাবরেরা।

এএফসি চ্যাম্পিয়নস লিগের খেলা থাকায় বসুন্ধরা কিংস তাদের কোনো খেলোয়াড় ছাড়েনি। তাই এশিয়াডে সেরা দল নিয়ে খেলা হচ্ছে না বাংলাদেশের।

সবশেষ সাফ চ্যাম্পিয়নশিপে আলো ছড়ানো গোলরক্ষক আনিসুর রহমান জিকো, ডিফেন্ডার তারিক কাজী ও বিশ্বনাথ ঘোষ, তরুণ ফরোয়ার্ড রাকিব হোসেন ও শেখ মোরছালিনদের মতো তারকাদের তাই দেখা যাবে না এই আসরে।

এএফসি কাপের খেলা রয়েছে আবাহনী লিমিটেডেরও। ক্লাবটি থেকে শুধু ফয়সাল আহমেদ ফাহিমকে স্কোয়াডে রেখেছেন কাবরেরা। তবে আকাশি-নীল জার্সিধারীরা গ্রুপ পর্বে উঠে গেলে ফাহিমকেও হয়তো পাওয়া যাবে না।

[203289]

নিয়ম অনুযায়ী এশিয়াডে তিনজন সিনিয়র খেলোয়াড় খেলানো যায়। জামাল ছাড়াও সিনিয়র কোটায় সুযোগ পেয়েছেন শেখ রাসেলের ফরোয়ার্ড মো. ইব্রাহিম ও মোহামেডানের ডিফেন্ডার মুরাদ হোসেন।

জামাল ২০১৮ এশিয়ান গেমসেও বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছেন। তার নেতৃত্বে সেবার প্রথমবারের মতো এশিয়াড ফুটবলের দ্বিতীয় পর্বে ওঠে ইতিহাস গড়েছিল বাংলাদেশ।

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর চীনের হাংজুতে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস।

এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ ফুটবল দল

গোলরক্ষক: মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবন, পাপ্পু হোসেন।

রক্ষণভাগ: ইসা ফয়সাল, তানভীর হোসেন, শাকিল হোসেন, মুরাদ হোসেন, আতিকুজ্জামান, রাজিব হোসেন, শাহিন আহমেদ।

মধ্যমাঠ: আবু সাইদ, তাজ উদ্দিন, শহিদুল ইসলাম, জায়েদ আহমেদ, জামাল ভূঁইয়া।

ফরোয়ার্ড: রবিউল হাসান, মো. ইব্রাহিম, ফয়সাল আহমেদ ফাহিম, রফিকুল ইসলাম, পিয়াশ আহমেদ নোভা, সারোয়ার জামান নিপু ও জাফর ইকবাল।

সোনালীনিউজ/এমটিআই