তাসকিনের জোড়া উইকেট, জিতল বুলাওয়ে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৯:৩২ এএম

ঢাকা: চলমান জিম আফ্রো টি-টেন টুর্নামেন্টে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে বুলাওয়ে ব্রেভস। কেপ টাউন স্যাম্প আর্মির বিপক্ষে শেষ ওভারে গিয়ে ৩ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে বুলাওয়ে। ম্যাচে বুলাওয়ের হয়ে ২ উইকেট শিকার করে জয়ের অন্যতম নায়ক তাসকিন আহমেদ।

হারারেতে আগে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৫ রানের বড় পুঁজি পায় বুলাওয়ে ব্রেভস। দলের পক্ষে ওপেনার ইনোসেন্ট কাইয়া ৩১ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫২ রানের ঝড়ো ইনিংস খেলেন। শেষ দিকে ২৩ রানের ক্যামিও ইনিংস খেলেন বিও ওয়েবস্টার।

স্যাম্প আর্মির হয়ে মুজিব উর রহমান ও টম কারান ১টি করে উইকেট শিকার করেন। ১২৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের প্রথম ওভারেই তাসকিনকে মোকাবেলা করে স্যাম্প আর্মি। এর মধ্যে প্রথম চার বলে লেগ বাই থেকে মাত্র এক নিতে পারে দলটি। তবে ওভারের শেষ দুই বলের একটিতে চার ও অপরটিতে ছয় হজম করে ১০ রান খরচ করে ফেলেন টাইগার পেসার।

[203861]

রান বাড়াতে বাড়াতে জয়ের স্বপ্ন দেখতে থাকে স্যাম্প আর্মি। তবে পঞ্চম ওভারে বোলিংয়ে এসে পরস্থিতি পাল্টে দেন তাসকিন। প্রথম তিন বলে দুই বাউন্ডারি ও এক ছয় হজম করে ১৪ রান খরচ করলেও, চতুর্থ ও পঞ্চম বলে টানা দুই উইকেট শিকার করে ম্যাচের গতিপথ পাল্টে দেন তাসকিন। ৬৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ১৮ বলে ৪৫ রান করে রহমানউল্লাহ গুরবাজকে ফিরিয়ে। একইসাথে সদ্য উইকেটে আসা ম্যাথিও ব্রিজকে গোল্ডেন ডাকে প্যাভিলিয়নে ফেরত পাঠান তিনি। যা বুলাওয়েকে ম্যাচে ফিরিয়ে আনে।

এরপর রানের চাকা অনেকটা ধীর হয়ে আসলে, শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন হয় ১৬ রান। তবে ১২ রান নিতে পারে স্যাম্প আর্মি। ১০ ওভারে ৪ উইকেটে ১২২ রানে থামে দলটির ইনিংস। ৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে বূলাওয়ে। গুরবাজের ইনিংস ছাড়াও ৩৯ রান করেন আরেক ওপেনার মারুমানি।

বুলাওয়ের হয়ে ২ ওভারে ২৫ রান খরচ করে ২ উইকেট নিয়ে সেরা বোলার তাসকিন। ১টি করে উইকেট পান বিও ওয়েবস্টার ও প্যাট্রিক ডোলে।

সোনালীনিউজ/এআর