এশিয়া কাপ

বাংলাদেশের এশিয়া কাপের স্বপ্ন শেষ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩, ১১:৩৮ পিএম

ঢাকা: আরো একটি হতাশা, আরো একটি বিদায়। ব্যাটিং ব্যর্থতায় আরো একটি ম্যাচ হারতে হল টাইগারদের। শ্রীলঙ্কার দেওয়া টার্গেট থেকে ২১ রান দূরত্বে থেমেছে বাংলাদেশ। ফলে চলতি এশিয়া কাপের ফাইনাল খেলা হচ্ছে না সাকিব আল হাসানদের।

৪২ বলে যখন আর ৬৮ রান দরকার, তখনও জয়ের আশা দেখছিল বাংলাদেশ। ক্রিজে ‘শেষ ভরসা’ ছিলেন তাওহীদ হৃদয়, খানিক পর তিনি বিদায় নিতেই নিভু-নিভু প্রদীপটি দপ করে অন্ধকার নিয়ে আসে। তখন কেবল তলানিতে একটুখানি তেল নিয়ে ‍যতটা সম্ভব বাকি পথ এগোনোর পালা। শেষ পর্যন্ত সেটাই ঘটেছে। 

১২ বলে ২২ রান দরকার, সমীকরণটা কঠিনই ছিল শেষ উইকেট জুটির জন্য। তবে ১২ বলে ২০ রানের জুটি হয়তো অসম্ভবের আশা জোগাচ্ছিল বাংলাদেশকে। পাতিরানার ফুললেংথের বলে সে আশা আর পূর্ণ হয়নি। বড় শটের চেষ্টা পুরোপুরি ব্যর্থ হয়েছে নাসুমের, বাংলাদেশ ২৩৬ রানে গুটিয়ে গেছে ১১ বল বাকি থাকতেই। 

পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হারের পর এবার ২১ রানে হারল বাংলাদেশ। সুপার ফোরের প্রথম দুই ম্যাচ হেরে ফাইনালের আশায় তাই গুড়েবালি।

২৫৭ রানের লক্ষ্যে ৫৫ রানের ওপেনিং জুটি গড়েছিল বাংলাদেশ। কিন্তু এরপর ২৮ রানে ৪ উইকেট হারিয়ে ফেলার পর কাজটা কঠিন হয়ে পড়েছিল এমন উইকেটে। মুশফিক ও হৃদয়ের জুটি অবশ্য টেনেছিল বাংলাদেশকে। কিন্তু মুশফিক ২৯ রান করে আউট হয়েছেন অসময়েই, সে সময় অবশ্য রান ও বলের পার্থক্যও বাড়ছিল।

এরপর সব কিছু গিয়ে ঠেকে হৃদয়ের ওপর। ৮২ রানের ইনিংসে দারুণ লড়াই করেছেন তিনি, কিন্তু শেষ করে আসতে পারেননি। 

এআর