নাসিম-রউফকে নিয়ে শঙ্কা, দুই পেসারকে ডাকলো পাকিস্তান

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৩:৫৭ পিএম

ঢাকা: ভারতের বিপক্ষে বিশাল ব্যবধানে হারের পর আরো বড় ধাক্কা খেল পাকিস্তান। দলের সেরা দুই পেসারকে নিয়ে শঙ্কায় রয়েছে বাবর আজমের দল।  

একাদশে তাই শাহনেওয়াজ দাহানি এবং জামান খানকে নিয়ে যাওয়া হয়েছে শ্রীলঙ্কায়। তাদের এখনও দলের সঙ্গে যুক্ত করা হয়নি। ভারতের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পাওয়া নাসিম শাহ এবং হারিস রউফ যদি খেলতে না পারেন তাহলেই তাদেরকে নেওয়া হবে।

ভারতের বিরুদ্ধে রোববার খেলার সময় চোট পেয়েছিলেন রউফ। সোমবার তিনি আর খেলতে পারেননি। পাকিস্তান দলের কোচ মর্নে মর্কেল বলেন, ‘রউফের পেশিতে টান লেগেছে। এই ম্যাচে বল করতে পারবে না সে।’

রোববার এবং সোমবার মিলিয়ে ভারত-পাকিস্তান ম্যাচ অনুষ্ঠিত হয়। রউফ পাঁচ ওভার বল করেছিলেন। সোমবার তার সেই বাকি পাঁচ ওভার করেন ইফতিখার আহমেদ।

[206730]

চোট পেয়েছেন নাসিম শাহও। ৪৯তম ওভারে বল করার সময় ডানকাঁধে চোট পান এই পাক পেসার। দু’বল করে মাঠ ছাড়েন তিনি। তার সেই ওভার শেষ করেন ইফতিখার। দলের এই দুই পেসার ব্যাট করতেও নামেননি।

বিশ্বকাপের আগে নাসিম এবং রউফকে নিয়ে ঝুঁকি নিতে রাজি নয় পাকিস্তান। সেই কারণেই তরুণ দুই পেসারকে নিয়ে যাওয়া হয়েছে। 

পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছে, ‘পরের মাসে বিশ্বকাপ। সেই কথা মাথায় রেখেই দুই তরুণ বোলারকে নিয়ে আসা হয়েছে। রউফ এবং নাসিমের উপর নজর রাখা হচ্ছে। যদি একান্তই তারা খেলতে না পারেন তাহলে দাহানি এবং জামানকে দলে নেওয়া হবে।’

এআর