ভারতে পাকিস্তানের পতাকা উড়িয়ে আটক ‌‌‌‌‌বশির চাচা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩, ০৫:৫৫ পিএম

ঢাকা: বিশ্বের যেখানেই খেলতে যাবে পাকিস্তান ক্রিকেট দল, সেখানেই দেশটির জার্সি গায়ে এবং পতাকা হাতে হাজির হয়ে যান যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পাওয়া বশির চাচা। পাকিস্তান সমর্থকদের ‘পোস্টার বয়’ হিসেবে পরিচিতি পেয়ে গেছেন তিনি।
 
কিন্তু ভারতে গিয়ে আটক হয়েছেন আলোচিত বশির চাচা। রাজিব গান্ধী বিমানবন্দরে পাকিস্তানের পতাকা ওড়ানোর দায়ে তাকে আটক করে হায়দরাবাদ পুলিশ।

এবারও পাকিস্তান দলকে সমর্থন জানাতে ভারতে চলে যান তিনি। কিন্তু দলকে সমর্থন জানাতে গিয়ে পতাকা উড়িয়ে আটক হতে হলো তাকে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে বুধবার যখন পাকিস্তান দল হায়দরাবাদ বিমানবন্দরে গিয়ে পৌঁছায়, তখন সেখানে বাবর আজমদের স্বাগত জানাতে যান বশির চাচা। সে সময় তিনি পাকিস্তানের পতাকা ওড়ান। হায়দরবাদ পুলিশ বিষয়টি দেখে ফেলে তাৎক্ষণিক তাকে হেফাজতে নেয়।

[207898]

হায়দরাবাদ পুলিশ বলছে, ‘নিরাপত্তার কথা চিন্তা করেই তাকে পুলিশ হেফাজতে আনা হয়েছে। তিনিও পুলিশকে সহযোগিতা করেন। পরে পুলিশ ভুল বোঝাবুঝির বিষয়টা ব্যাখ্যা করে এবং তাকে মুক্তি দেওয়া হয়।

পুলিশই জানিয়েছে, বশির চাচা নিজের পরিচয় সম্পর্কে স্পষ্ট ধারণা দেন তাদের। জানান, বিশ্বকাপে পাকিস্তানকে সমর্থন জানাতেই তিনি ভারতে এসেছেন। পরিস্থিতি একটু স্বাভাবিক হওয়ার পরই তিনি তার ভ্রমণের কাগজপত্র, টিকিট, পরিচয়পত্র দেখান। যে কারণে কর্তৃপক্ষকে প্রক্রিয়াগত কর্মকাণ্ড শেষ করতে আর সমস্যায় পড়তে হয়নি।

আগামীকাল শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাজিব গান্ধি স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। নিরাপত্তার স্বার্থে সেখানে ২০০ পুলিশ নিয়োগ করা হয়েছে। এ ম্যাচটি অনুষ্ঠিত হবে পুরোপুরি ক্লোজ স্টেডিয়ামে। কোনো দর্শক গ্যালারিতে হাজির হয়ে খেলা দেখতে পারবেন না।

এআর