‘আন্ডারডগ’ তকমায় ‘সমস্যা নেই’ কিউই অধিনায়কের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ১১:৩৬ এএম

ঢাকা : বিশ্বকাপে ধারাবাহিকতার কথা বললে নিউজিল্যান্ডের নাম থাকবে শুরুর দিকেই। এই নিয়ে টানা পাঁচটি আসরে তারা খেলছে সেমি-ফাইনালে। গত দুই আসরে তো ফাইনালিস্টও। তবে বরাবরই তাদের নামের সঙ্গে সেঁটে দেওয়া হয় ‘আন্ডারডগ’ তকমা। এর ব্যতিক্রম নয় ভারতের বিপক্ষে আসছে ম্যাচের আগেও। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন অবশ্য এতে সমস্যার কিছু দেখছেন না।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বুধবার (১৫ নভেম্বর) ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিকদের মুখোমুখি হবে নিউজিল্যান্ড।

আসরের একমাত্র অপরাজিত দল এখন পর্যন্ত ভারত। প্রথম রাউন্ডে ৯ ম্যাচের সবগুলি জিতেছে তারা দাপটের সঙ্গে। তাদের বিপক্ষে ২৭৩ রান করে নিউজিল্যান্ড হেরে যায় ১২ বল বাকি থাকতে, ৪ উইকেটে।

গত আসরেও সেমি-ফাইনালে দেখা হয়েছিল ভারত ও নিউ জিল্যান্ডের। ম্যানচেস্টারে ২৩৯ রানের পুঁজি গড়ে ভারতকে ১৮ রানে হারিয়ে ফাইনালের মঞ্চে পা রাখে কিউইরা।

[211162]

এবারের প্রেক্ষাপট যদিও ভিন্ন। একে ভারতের ঘরের মাঠে খেলা, আসর জুড়ে খেলছেও তারা দুর্দান্ত।

সেমি-ফাইনালের আগের দিন সংবাদ সম্মেলনে তাই নিজেদের সানন্দেই ‘আন্ডারডগ’ মেনে নিলেন উইলিয়ামসন। একই সঙ্গে মনে করিয়ে দিলেন, সেরা ক্রিকেট খেলতে পারলে যে কোনো কিছুই সম্ভব।

আন্ডারডগ বিষয়টি নিয়ে আপনারা যা লেখেন, তাতে খুব একটা পরিবর্তন হয়েছে বলে মনে হয় না। তবে সেটা ঠিক আছে। ভারত অসাধারণ খেলছে।

সবচেয়ে ভালো দল না হলেও তারা সেরাদের একটি। তবে আমরাও জানি, নিজেদের দিনে যদি সেরা ক্রিকেট খেলতে পারি, তাহলে তা অবশ্যই আমাদের সেরা সুযোগ দেবে এবং যে কোনো কিছুই হতে পারে।

এমটিআই