‘তামিমের জাতীয় দলে ফেরত আসা উচিত হবে না’

  • স্পোর্টস ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৪, ২০২৪, ০৭:৫৬ পিএম

ঢাকা: গত বছর আফগানিস্তান সিরিজের মাঝপথেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা দেন তামিম ইকবাল। অভিমানী তামিমকে দলে ফেরাতে গণভবনে ঢেকে নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবন থেকে বের হয়ে তামিম জানান এক মাস পর ফিরবেন। এরপর বিশ্বকাপের ঠিক আগে নিউজিল্যান্ড সিরিজে তাকে দলে ফেরানো হয়; কিন্তু নভেম্বরে বিশ্বকাপ দলে তাকে রাখা হয়নি। যে কারণে দেশের হয়ে খেলার আগ্রহ হারান সাবেক এই অধিনায়ক।

জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বিসিবি চেয়েছিল তামিমকে দলে ফেরাতে। কিন্তু অতীতে একাধিকবার বিশ্বকাপে তামিমকে অবহেলা করায় জাতীয় দলে ফেরার আগ্রহ হারিয়েছেন তামিম। তাকে বাদ রেখেই আজ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাতীয় দলে তামিম ইকবালের ফেরা প্রসঙ্গে সাবেক তারকা ক্রিকেটার ইমরুল কায়েস বলেন, আমি তামিমের সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছি, ও আসলে জাতীয় দলের ড্রেসিংরুম উপভোগ করছে না। কারণ সে ড্রেসিংরুমে আগের মতো শ্রদ্ধা পাচ্ছে না। সে যতদিন ক্রিকেট খেলেছে ডমিনেট করে খেলেছে, নিজের লেভেলটা একটা জায়গায় রেখেছিল। ওখান থেকে অবসর নিল, আবার ফিরেও এলো। আসলে ফিরে আসার পর মানুষ খুব ভালোভাবে নেয় না। 

দেশের হয়ে ১৩১ ম্যাচে অংশ নিয়ে ৭টি সেঞ্চুরি আর ২০টি ফিফটির সাহায্যে ৪ হাজার ৩৫০ রান করা ইমরুল আরও বলেন, এখন হয়তো মিডিয়া, বোর্ড অনেকেই তামিমকে দলে নিতে চাচ্ছে। তামিম হয়তোবা আবেগ দিয়ে চিন্তা করে বলছে, আমি হয়তো একটা ফরম্যাট খেলতে পারি। আমার মনে হয় তার আর জাতীয় দলে ফেরত আসাটা উচিত হবে না।

আইএ