আফগানদের নাগালের মধ্যেই রেখেছে নিউজিল্যান্ড

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৮, ২০২৪, ০৯:০৭ এএম

ঢাকা : উগান্ডার বিপক্ষে ওপেনিং জুটিতে দেড়শ পেরিয়েছিল আফগানিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে সেটা ছাড়িয়েছে শত রানের ঘর। এমন জুটির পর স্কোরবোর্ডে বড় সংগ্রহ দাঁড় করায় যেকোনো দলই। যদিও আফগানরা সেটি পারেনি। নিয়ন্ত্রিত বোলিংয়ে আফগানদের নাগালের মধ্যেই রেখেছে নিউজিল্যান্ড। নির্ধারিত ওভারে ৬ উইকেট খরচায় স্কোরবোর্ডে  ১৫৯ রানের পুঁজি পেয়েছে আফগানরা।

এদিন টসে হেরে ব্যাট করতে নামা আফগানদের দারুণ শুরু এনে দেন দলটির দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। তাদের জুটিতে আফগানরা পেরিয়ে যায় দলীয় শত রানের ঘর। এরপর অবশ্য সাফল্য পেয়েছে কিউইরা। ইব্রাহিমকে ফিরিয়ে কিউইদের বহুল আরাধ্যের ব্রেক থ্রু এনে দিয়েছেন ম্যাট হেনরি। তার বলে স্টাম্প ভাঙে ৪১ বলে ৪৪ রান করা ইব্রাহিমের। তাতে ১৪.৩ ওভারে ১০৩ রানের জুটি ভাঙে আফগানদের।

[225184]

এরপর অবশ্য দ্রুত রান তুলতে গিয়ে ইনিংসটাকে লম্বা করতে পারেননি আজমতউল্লাহ ওমরজাই। ১৩ বলে ২২ রান করে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। দ্রুত রান তোলার দায়িত্ব এসে পড়ে মোহাম্মদ নবীর কাঁধে। তবে তিনি উইকেটেই এসেই ফিরে যান কিছু না করেই।

এরপর অবশ্য অধিনায়ক রশিদ খানকে নিয়ে দলীয় সংগ্রহটাকে দেড়শ পার করান গুরবাজ। রশিদ অবশ্য তেমন কিছু করতে পারেননি। ৫ বলে ৬ রান করে সাজঘরের পথ ধরেছেন। এরপর  দলীয় সর্বোচ্চ ৫৬ বলে ৮০ রান করে ইনিংসের শেষ ওভারে ফিরেছেন গুরবাজ। তাতে আফগানদের ইনিংস থেমেছে ৬ উইকেটে ১৫৯ রানে। কিউইদের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন হেনরি ও ট্রেন্ট বোল্ট।  

এমটিআই