ভারতকে হারানোর ক্ষমতা আছে বাংলাদেশের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০১:২০ পিএম

ঢাকা : টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের শুরুটা হয়েছে হতাশার। অস্ট্রেলিয়ার বিপক্ষে ডিএল মেথডে ২৮ রানে হেরেছে বাংলাদেশ। তাই ভারতের বিপক্ষে আজ বাঁচা-মরার লড়াই বাংলাদেশের। পেসার তাসকিন আহমেদ অবশ্য মনে করেন, ভারতকে হারানোর ক্ষমতা আছে বাংলাদেশের।

পুরো টুর্নামেন্ট জুড়ে বাংলাদেশ ভুগছে ব্যাটিং নিয়ে। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ বাদে কোনটিতেই দেড়শো পাড় করতে পারেননি লিটন-শান্ত-মাহমুদউল্লাহরা। তাই ভারত ম্যাচের আগে ব্যাটিংয়ে উন্নতির বিকল্প দেখছেন না তাসকিন।

[226001]

সংবাদ সম্মেলনে তাসকিন বলেন, (উইকেট) যদিও আগের চেয়ে ভালো হচ্ছে তবুও আসার পর থেকে আমেরিকা ও এখানে (উইন্ডিজ) শুরু দিকে তেমন ব্যাটিং বান্ধব উইকেটে খেলতে পারিনি। একেক ভেন্যুতে একেক রকম উইকেট, এখানে চ্যালেঞ্জটা ভিন্ন রকম। এখানে ব্যাটারদের সুবিধা বেশি। আমরা আগে ব্যাটিং করলে অবশ্যই অন্তত ১৭০ করতেই হবে। দিনে খেলা, উইকেট ভালো থাকবে।

[226020]

বিশ্বের অন্যতম সেরা দলকে হারাতে যে বিশেষ কিছু করতে হবে বাংলাদেশের সেটা তাসকিন ভালো করেই জানেন। হেরে গেলে যে সেমিফাইনালের আশা শেষ সেটাও মাথায় রাখছেন তাসকিনরা বলেন, বার্তা একটাই যে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই আমাদের এক্সট্রা অর্ডিনারি পারফর্ম করতে হবে, যদি সেমিফাইনাল খেলতে হয়। ভারতের বিপক্ষে বিশেষ করে। কারণ এই ম্যাচ হেরে গেলে তখন আর সেমিফাইনাল খেলার স্বপ্নও থাকবে না। ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। সব ম্যাচেই তো সর্বোচ্চ দিয়ে চেষ্টা করি, ভুলের পরিমাণ কম থাকলেই আশা করি ইতিবাচক কিছু হবে।

বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ৮টায় অ্যান্টিগায় শুরু হবে বাংলাদেশ-ভারত ম্যাচ।

এমটিআই