বার্বাডোজে ঘূর্ণিঝড়ে আটকা ভারত দল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০৭:৪৬ পিএম

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল শেষ হয়েছে গত শনিবার। অথচ এখনো দেশে ফিরতে পারেনি ভারত দল। রোববারই দেশে ফেরার কথা ছিল সদ্য বিশ্বকাপ জেতা দলটির। তাদের দেশে ফিরতে না পারার কারণ ঘূর্ণিঝড়। বেরিলের কবলে পড়ে এখনো বার্বাডোসে আটকা বিরাট কোহলি-রোহিত শর্মারা।

এই ঘূর্ণিঝড়কে ‘অত্যন্ত বিপজ্জনক’ হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। ফলে বন্ধ করে দেওয়া হয়েছে বার্বাডোসের সব বিমানবন্দর। কোনো ফ্লাইট না থাকায় বার্বাডোস থেকে দেশের উদ্দেশে রওনা হতে পারেনি ভারতীয় দল। 

[226699]

ব্রিজটাউন থেকে নিউইয়র্ক...দুবাই হয়ে ভারতে পোঁছার কথা ছিল রোহিত-কোহলিদের। কিন্তু ঘূর্ণিঝড়ের সতর্কতা থাকায় চার্টাড ফ্লাইটে বার্বাডোস থেকে সরাসরি দিল্লি যাওয়ার পরিকল্পনা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ঝামেলা হচ্ছে স্কোয়াডের খেলোয়াড়, পরিবারের সদস্য, কোচিং স্টাফ, কর্মকর্তা মিলিয়ে সংখ্যাটা ৭০ জনের মতো হওয়ায়। এত বড় বিমান বার্বাডোসে নেই। বিসিসিআই তাই যুক্তরাষ্ট্র থেকে অমন বিমান আনার কথা ভেবেছিল। তবে এজন্য বার্বাডোসের বিমানবন্দর সচল থাকার ব্যাপার ছিল।
   
তাই সেটা আর হয়ে ওঠেনি। অন্যদিকে ফাইনালে ভারতের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা দল অবশ্য বার্বাডোস ছেড়ে গেছে। বিমানবন্দর বন্ধ হওয়ার আগে প্রোটিয়ারা বার্বাডোস ছেড়ে যান।

এআর