কোপা আমেরিকা

কোয়ার্টার ফাইনালে এখনও অনিশ্চিত মেসি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৪, ২০২৪, ১১:২৯ এএম

ঢাকা : কিছু দিন বিশ্রামের পর অনুশীলনে ফিরলেও কোয়ার্টার-ফাইনালে লিওনেল মেসির খেলা নিয়ে শঙ্কা পুরোপুরি কাটেনি। আর্জেন্টনা কোচ লিওনেল স্কালোনি বললেন, একুয়েডরের বিপক্ষে এখনও অধিনায়কের খেলা অনিশ্চিত।

বাংলাদেশ সময় শুক্রবার সকালে কোপা আমেরিকার সেমি-ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামবে শিরোপাধারী আর্জেন্টিনা। এর আগের দিন সংবাদ সম্মেলনে মেসির চোট পরিস্থিতি সম্পর্কে জানান এক ম‍্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ডাগআউটে ফেরা স্কালোনি।

আমরা আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করব এবং এরপর একটি সিদ্ধান্ত নেব। আরও একটি দিন সবসময়ই ভালো। আজ আমরা যেমন প্রতিক্রিয়া দেখব এর ভিত্তিতে সিদ্ধান্ত নেব।

[226854]

চিলির বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম‍্যাচে খেলার সময় ডান ঊরুতে চোট পান মেসি। এরপর থেকে অনুশীলনের বাইরে ছিলেন তিনি, খেলেননি পেরুর বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে। গত মঙ্গলবার দলীয় অনুশীলনে যোগ দেন ফুটবলের এই মহাতারকা।

আমরা চেষ্টা করব তাকে খেলানোর, যদি খেলতে না পারে তাহলে দলের জন‍্য সেরাটা বের করার চেষ্টা করব। আজ তার সাথে কথা বলব। আমার মনে হয়, এটা ন‍্যায‍্য যে সে তার সময় নিক এবং যতটা পারে অনুশীলন করুক।

কোপা আমেরিকায় রেকর্ড ষোড়শ শিরোপার লক্ষ‍্য নিয়ে খেলছে বিশ্ব চ‍্যাম্পিয়ন আর্জেন্টিনা। নকআউট পর্বে তাদের প্রথম বাধা একুয়েডর, যারা মেক্সিকোর সঙ্গে গোলশূন‍্য ড্র করে ‘বি’ গ্রুপ রানার্সআপ হয়ে এই পর্বে এসেছে। তাদের নিয়ে সাবধানী স্কালোনি।

[226846]

একুয়েডর খুব ভালোভাবে প্রশিক্ষিত একটি দল, যাদের ভালো খেলোয়াড় এবং একজন ভালো কোচ আছে। তারা কোপা আমেরিকার সেরা দলগুলোর একটি। শিরোপা জেতার চেষ্টা করার সত‍্যিকারের সম্ভাবনা আছে তাদের।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী কোচ মনে করেন, লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের এই আসরে শিরোপা জেতার সম্ভাবনা আছে আরও বেশ কয়েকটি দলের। এককভাবে ফেভারিট নয় কেউই। সে দিক থেকে এই টুর্নামেন্ট স্কালোনির কাছে শীর্ষ পর্যায়ের।

যে কেউ সহজেই ফাইনালে যেতে পারে এবং বিশ্বের সেরাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। গতকাল কলম্বিয়া ও ব্রাজিল ম‍্যাচের মান ছিল অনেক উঁচুতে। বিস্ময়কর নয় যে, উরুগুয়েও খুব ভালো করছে।

এমটিআই