প্রথমার্ধের গোলে স্বস্তিতে আর্জেন্টিনা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৫, ২০২৪, ০৮:২২ এএম

ঢাকা: কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালের শুরুর ২৫ মিনিট পর্যন্ত আর্জেন্টিনাকে বেশ চাপের মধ্যেই রেখেছিল ইকুয়েডর। তবে প্রথমার্ধের শেষ দিকে লিসান্দ্রো মার্তিনেজের গোলে লিড নিয়েই বিরতিতে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যানচেস্টার ইউনাইটেডের এই ডিফেন্ডারের গোলের সুবাদে প্রথমার্ধের পর স্বস্তিতেই রয়েছে আর্জেন্টিনা। 

৩৫ মিনিটের ওই গোল লিসান্দ্রো মার্টিনেজের আর্জেন্টিনা ক্যারিয়ারের প্রথম গোল। 

প্রথমার্ধে লিড পেলেও আর্জেন্টিনাকে মাঠের খেলায় খুঁজে পেতে এদিন সময় লেগেছিল অনেকখানি। এনার ভ্যালেন্সিয়া, কেইসোডো এবং ১৭ বছরের তরুণ কেন্ড্রি পায়েজ ইকুয়েডরকে এগিয়ে রেখেছিলেন অনেকটা সময় পর্যন্ত। ২৯ মিনিটের আগ পর্যন্ত ইকুয়েডরের বিপরীতে গোলে কোনো বড় রকমের সুযোগই তৈরি করা হয়নি আর্জেন্টিনার। এমনকি ম্যাচে তাদের প্রথম যুতসই আক্রমণের দেখা মিলেছিল ২৬ মিনিটে এসে।

তবে ৩০ মিনিটের পর থেকে আলবিসেলেস্তেরাই রাজত্ব করেছেন পুরোদমে। বল দখলে এগিয়ে ছিল আগেই। এরসঙ্গে নিকো গঞ্জালেস, ম্যাক অ্যালিস্টারের কুইক ট্রানজিশনাল মুভমেন্ট আর রদ্রিগো ডি পলের হোল্ডিং পজিশন আর্জেন্টিনাকে দিয়েছে স্বস্তি। ডানপ্রান্তে লিওনেল মেসিকে খুব বেশি ছন্দে দেখা যায়নি। ইনজুরি থেকে ফিরলেও মেসির পুরোটা দিয়ে খেলছেন না সেটা দেখেই বোঝা যায়। 

এমএস