ইংল্যান্ডের কোচ হচ্ছেন সাঙ্গাকারা?

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০৭:৩৫ পিএম

ঢাকা: ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেট দলের কোচ হচ্ছেন শ্রীলঙ্কান কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা।

লঙ্কান সাবেক এই অধিনায়ক ইংল্যান্ডের কোচ হওয়াকে ‘উত্তেজনাপূর্ণ সম্ভাবনা’ হিসাবে উল্লেখ করেছেন। গত মঙ্গলবার ম্যাথিউ মটকে বরখাস্ত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তারপর থেকেই ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য নতুন কোচ খুঁজছে তারা।

ইংল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান মার্কাস ট্রেসকোথিক সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন। তবে ইংল্যান্ড দলের জন্য স্থায়ী কোচ খুঁজছে ইসিবি।

[228776]

ইংল্যান্ডের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করে সাঙ্গাকারা বলেছেন, ইংল্যান্ড দলের কোচ হওয়ার কোনা প্রস্তাব আমি এখনও পাইনি। তবে ইংল্যান্ডের সীমিত ওভারের কোচের দায়িত্ব পালন করা একটি উত্তেজনাপূর্ণ সম্ভাবনা। এই পদের জন্য অনেক ভালো প্রার্থী রয়েছে। আমি মনে করি ম্যাথিউ মট সত্যিই ভালো কাজ করেছেন।

ব্রিটেনের পিএ সংবাদ সংস্থাকে সাঙ্গাকারা আরও বলেছেন, জস বাটলারের নেতৃত্বের ইংল্যান্ড এগিয়ে যাচ্ছে। আমার বিশ্বাস নতুন কোচের অধীনে সেই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

প্রথম বিদেশি হিসিবে ইংল্যান্ডের মেরিলেবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সভাপতি হয়ে নতুন ইতিহাস গড়েছেন লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা।ক্রিকেট থেকে অবসরে কোচিং পেশায় জড়িয়ে যাওয়া সাঙ্গাকারা বর্তমানে আইপিএলের দল রাজস্থান রয়েলসের কোচের দায়িত্বে রয়েছেন।

এআর