ছাত্র আন্দোলন

হারানো চাকরি ফেরত পেলেন বিথী

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০৩:৪৭ পিএম

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ। বিশ্ববিদ্যালয়টির ইংরেজি বিভাগের এই শিক্ষার্থীর পরিবারের অর্থনৈতিক অবস্থা ভালো নেই জানতে পেরে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন রংপুর ডিভিশনের নারী দলের ম্যানেজার আরিফা জাহান বিথী। এ ঘটনায় চাকরি হারিয়েছিলেন সাবেক এই ক্রিকেটার।

শেখ হাসিনা সরকারের পতনের পর এবার নিজের চাকরি ফেরত পেলেন আরিফা জাহান। চাকরি ফেরত দেওয়ার পাশাপাশি সাহসী এই নারীর কাছে ক্ষমাও চেয়েছে রংপুর জেলা ক্রীড়া অ্যাসোসিয়েশন।

গেল ১৬ জুলাই পুুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ। তার একদিন আবু সাঈদের পরিবারের সঙ্গে দেখা করতে যান বিথী। সেখানে গিয়ে তার দাফন-কাফনের সময় তার পরিবারকে খাবার ও অর্থ দিয়ে সহায়তা করেন এই সাবেক ক্রিকেটার।

[229155]

বিথীর এই কাজ মোটেও ভালোভাবে নেয়নি রংপুর জেলা ক্রীড়া অ্যাসোসিয়েশন। সংস্থাটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক অ্যাডভোকেট আনওয়ারুল ইসলামের ইঙ্গিতে চাকরি হারিয়েছেন বলে অভিযোগ করেন বিথী।

শেখ হাসিনা সরকারের পতনের বিষয়টি নিয়ে মুখ খুলেন বিথী। তিনি আনওয়ারুলের বিরুদ্ধে অভিযোগ তুলে জানান, ২০২৪ সালে দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন আনওয়ারুল। সরকারের পক্ষ অবলম্বন করেই এমনটি করেছেন আনওয়ারুল, অভিযোগ বিথীর।

চাকরি ফেরত পাওয়ার এখন আর কোনো ধরনের ক্ষোভ নেই বলে জানিয়েছেন বিথী। চাকরি থেকে তাকে বরখাস্তের পেছনে যারা জড়িত, তাদেরকে ক্ষমা করে দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এআর