মিসরকে বিধ্বস্ত করে অলিম্পিকে ব্রোঞ্জ জিতল মরক্কো

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৯, ২০২৪, ১২:১৪ পিএম

ঢাকা: মিসরকে ৬-০ গোলে বিধ্বস্ত করে প্যারিস অলিম্পিকে ছেলেদের ফুটবলে ব্রোঞ্জ জিতেছে মরক্কো। সুফিয়ান রাহিমির জোড়া গোল ও ফ্রি কিক থেকে অসাধারণ এক গোল করেন অধিনায়ক আশরাফ হাকিমি।

নঁতেয় অনুষ্ঠিত এই ম্যাচে জোড়া গোলের মাধ্যমে প্যারিস অলিম্পিকে সুফিয়ানের মোট গোলসংখ্যা হলো ৮। প্যারিস অলিম্পিকে এখন সুফিয়ানই সর্বোচ্চ গোলদাতা। আবদে এজ্জালজৌলি, বিলাল এল খান্নুউস ও আকরাম নাকাচ মরক্কোর হয়ে একটি করে গোল করেন।

৮৭ মিনিটে ম্যাচে শেষ গোল হাকিমির। ফ্রি কিক থেকে ডান পায়ের দারুণ শটে ৩০ গজ দূর থেকে গোল করেন তিনি। অলিম্পিক ফুটবলে এটাই প্রথম পদক জয় মরক্কোর। উত্তর আফ্রিকা অঞ্চল থেকেও অলিম্পিক ফুটবলে এটা কোনো দেশের প্রথম পদক জয়। এবার অলিম্পিক ফুটবলে ৬ ম্যাচে এ নিয়ে ১৭ গোল করল মরক্কো।

[229234]

গ্রুপপর্বে আর্জেন্টিনার বিপক্ষে জয়ে পদক জয়ের অভিযান শুরু করেছিল মরক্কো। সেমিফাইনালে স্পেনের কাছে ২-১ গোলে হেরেছে তারা। গত বছর অনূর্ধ্ব-২৩ আফ্রিকান কাপ অব নেশনসে ফাইনালে মিসরকে হারিয়েছে মরক্কো। সেই জয়ে প্যারিস অলিম্পিকের ফুটবল ডিসিপ্লিনে খেলার যোগ্যতা অর্জন করে দেশটি।

প্রথমার্ধে দুটি গোল পেয়েছে মরক্কো। ২৩ মিনিটে এজ্জালজৌলি বক্সের ভেতর থেকে দারুণ শটে গোল করেন। তিন মিনিট পর ব্যবধান ২-০ করেন সুফিয়ান। বিরতির পর মরক্কোর হয়ে গোল করেন সুফিয়ান, বিলাল, নাকাচ ও হাকিমি।

প্যারিস অলিম্পিকে ছেলেদের ফুটবলে অন্য যেকোনো খেলোয়াড়ের চেয়ে ৪ গোল বেশি করেছেন সুফিয়ান। ৪ গোল নিয়ে এই তালিকায় যৌথভাবে দ্বিতীয় স্পেনের ফারমিন লোপেজ ও ফ্রান্সের জ্যাঁ-ফিলিপ মাতেতা।

প্যারিসে আজ বাংলাদেশ সময় রাত ১০টায় ছেলেদের ফুটবলে সোনা জয়ের লড়াইয়ে ফ্রান্সের মুখোমুখি হবে স্পেন।

এআর