ভারতীয় ক্রিকেট বোর্ডের দাবি নাকচ করল বিসিবি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৩:০২ পিএম

ঢাকা: চলতি বছরের অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার কথা মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে, রাজনৈতিক অস্থিরতার কারণে এই টুর্নামেন্ট আয়োজন করতে ভারতকে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

আর এই তথ্য জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহ। তবে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, বিসিসিআইকে এমন কোনো অনুরোধ করা হয়নি।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়, জয় শাহ জানিয়েছেন, বাংলাদেশে রাজনৈতিক অস্থিরতার কারণে বিসিবি মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতকে আয়োজনের অনুরোধ করেছে এবং তারা সেই অনুরোধ নাকচ করে দিয়েছেন।

সংবাদমাধ্যমটিতে প্রকাশিত জয় শাহর মন্তব্য, ‘তারা বিসিসিআইকে অনুরোধ করেছে ইভেন্টটি আয়োজন করতে পারবে কি না। কিন্তু আমি স্পষ্টভাবে না করেছি। তখন (অক্টোবরে) মৌসুমি বৃষ্টিপাত থাকবে এবং আগামী বছর আমরা মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করব। পরপর দুটি বিশ্বকাপ আয়োজন করতে চাই-এমন ধারণা আমি দিতে চাই না।’

[229761]

ভারতের আরেক সংবাদমাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, টাইমস অব ইন্ডিয়ার মুম্বাই অফিসে টাইমস গ্রুপের সংবাদকর্মীদের সঙ্গে আলাপচারিতায় এসব বিষয়ে কথা বলেন জয় শাহ। ক্রিকবাজ ও ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে অবশ্য জানানো হয়েছে, বিসিসিআইকে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের অনুরোধ করেছে আইসিসি।

বাংলাদেশে চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে জয় শাহর সঙ্গে আলাপচারিতায় এ প্রশ্ন তোলা হয়েছিল। আর এই রাজনৈতিক অস্থিরতার কারণেই ৫ আগস্ট জানা গিয়েছিল, মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের বিকল্প ভেন্যু ভাবছে আইসিসি। তখন বিকল্প দেশগুলোর তালিকায় সংযুক্ত আরব আমিরাত ও শ্রীলঙ্কার পাশাপাশি ভারতের নামও উঠে এসেছে।

তবে বিসিবি যে বিসিসিআইকে এমন কোনো অনুরোধ করেনি, তা বৃহস্পতিবার (১৫ আগষ্ট) এ তথ্য জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, ‘আমরা বিসিসিআইকে এমন কোনো অনুরোধ করিনি। এ বিষয়ে কোনো সিদ্ধান্তও হয়নি।’

৩ থেকে ২০ অক্টোবর পর্যন্ত ১০ দল নিয়ে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার কথা।

এআর